শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:২৫ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

খুলনায় স্বাস্থ্যবিধি মেনে কুরবানির পশুর হাট উদ্বোধন

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : রবিবার, ২৬ জুলাই, ২০২০

পবিত্র ঈদ-উল-আয্হা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে আজ রবিবার থেকে সপ্তাহব্যাপী খুলনার জোড়াগেট বাজার চত্বরে কুরবানির পশুর হাট শুরু হয়েছে। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক সকালে এই হাটের উদ্বোধন করেন। ঈদের দিন সকাল পর্যন্ত এই হাটে পশু ক্রয় ও বিক্রয় হবে।

এছাড়াও www.Kcchaat.com এই অনলাইনের মাধ্যমেও পশু ক্রয় এবং বিক্রয় করা যাবে। উদ্বোধনকালে সিটি মেয়র বলেন, কুরবানির হাটে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি এবং সরকারি নির্দেশান মেনে পশু ক্রয় ও বিক্রয় করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা প্রতিরোধে সবকিছু করে যাচ্ছেন। তিনি বলেন, হাটে প্রবেশ পথে জীবাণুনাশক ছয়টি টানেল স্থাপন করা হয়েছে এবং প্রবেশের সময় মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করা হয়েছে।

বয়স্ক ও শিশুরা পশুর হাটে প্রবেশ করতে পারবেন না বলে মেয়র জানান। পশুর হাটে যাতে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে দিকে নজর দিতে হাট পরিচালনা কমিটিকে সিটি মেয়র নির্দেশনা দেন।

এবারে পশুর হাটে সার্বক্ষণিক সিসি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তা, নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নিশ্চিত করাসহ, বাংলাদেশ ব্যাংকের ব্যবস্থাপনায় জাল নোট শনাক্তকরণ, কম্পিউটারাইজড পদ্ধতিতে হাসিল আদায়সহ সকল আধুনিক ব্যবস্থা করা হয়েছে। সার্বক্ষণিক পশু চিকিৎসা ও হাটে আগতদের চিকিৎসার সুব্যবস্থা, ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাবের সমন্বয়ে ২৪ ঘন্টা নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

এসময় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, পুলিশ সুপার এসএম শফিউল-াহ, খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন, কেসিসি’র ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও হাট পরিচালনা কমিটির আহবায়ক মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন, সদস্য সচিব ইমাম হাসান চৌধুরী ময়না, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগ, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, প্রশাসনের কর্মকর্তাসহ কেসিসি’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone