রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৫৬ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

দুর্নীতির বিাদ্ধে সংগ্রামে ভাসানী জাতির অনুপ্রেরনার উৎস : মোস্তফা

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : রবিবার, ২৬ জুলাই, ২০২০

দেশ আজ করোনা-বন্যার পাশাপাশি দুর্নীতিবাজদের কালো থাবায় ক্ষত-বিক্ষত। চারদিকে দুর্নীতিবাজদের জয়জয়কার। রাজনীতি আজ দুর্নীতিবাজদের নিয়ন্ত্রনে চলে যাচ্ছে। এমন অবস্থায় দুর্বৃত্তায়ন ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই-সংগ্রামে মওলানা ভাসানী সমগ্র জাতির অনুপ্রেরনার উৎস। তার সংগ্রামী জীবন আমাদের দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার লড়াইয়ে পথ দেখায়।

রবিবার (২৬ জুলাই) ন্যাপ’র ৬৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া’র সভাপতিত্বে ও সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহন করেন জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় নেতা ও গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, জাতীয় পার্টি (জাপা) প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক ইকবাল হোসেন রাজু, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, জাতীয় কৃষক-শ্রমিক মুক্তি আন্দোলন সমন্বয়ক মো. মহসিন ভুইয়া, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, নির্বাহী সদস্য মো. বেলায়েত হোসেন প্রমুখ।

সভাপতির বক্তব্যে ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ঐতিহাসিক প্রেক্ষাপটে মওলানা ভাসানীর নেতৃত্বে যেমন আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল, তেমনই ন্যাপ প্রতিষ্ঠিত হয়েছিল। বাংলার মানুষের অধিকার আন্দোলন, স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা ও গণতন্ত্র প্রতিষ্ঠায় ন্যাপ সকল সময়ই ঐতিহাসিক ভূমিকা পালন করেছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

তিনি বলেন, মওলানা ভাসানী ও তার পরবর্তী ন্যাপ নেতৃত্ব মশিউর রহমান যাদু মিয়া, শফিকুল গানি স্বপন আজীবন প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করেছেন। আমরা তাদের আদর্শে উজ্জীবিত হয়ে দুর্নীতি, দুঃশাসন ও বেকারত্ব মুক্ত নতুন বাংলাদেশ গড়ে তুলবো। সামাজিক ন্যায়বিচার ও সব পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠাই বাংলাদেশ ন্যাপ’র লক্ষ্য।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা এটিএম গোলাম মাওলানা চৌধুরী বলেন, জনগনের অধিকার আদায়ের রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে। আর সেই পথের নির্দেশনা দিয়ে গেছেন মজলুম জননেতা মওলানা ভাসানী। মওলানা ভাসানীর আদর্শের ভিত্তিতে বাংলাদেশ ন্যাপকে জনগনের আশার আকাংখা পুরনের রাজনৈতিক দল হিসাবে প্রতিষ্ঠিত করতে দলের বর্তমান নেতৃত্বকে কাজ করতে হবে।

জাতীয় পার্টি নেতা ইকবাল হোসেন রাজু বলেন, দেশে বর্তমানে কেউ নিরাপদ নয়। পরিস্থিতি খুবই ভয়াবহ আকার ধারণ করেছে। দুর্নীতি-দুর্বৃত্তায়নের ফলে সমগ্র জাতি উদ্বিগ্ন ও উৎকন্ঠিত। অবস্থা দৃষ্টে মনে হচ্ছে দুর্নীতি আজ জাতীয় সমস্যায় পরিণত হচ্ছে। দেশে বর্তমানে দুর্নীতি যেন মহামারী আকার ধারণ করেছে। এ অবস্থা থেকে জাতিকে মুক্ত করতে জাতীয় ঐক্যের কোন বিকল্প নাই।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone