সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:০২ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

মুক্তিযোদ্ধার চলাচলের রাস্তাবন্ধ করে প্রতিপক্ষের ভবন নির্মাণের প্রস্ততি

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : রবিবার, ২৬ জুলাই, ২০২০

দিনাজপুরের পার্বতীপুরে মুক্তিযোদ্ধার চলাচলের রাস্তা বন্ধ করে ভবন নির্মাণের প্রস্ততি নিয়েছে এলাকার আইন অমান্যকারী দুষ্কৃতকারীরা। এ ব্যপারেওই মুক্তিযোদ্ধা পার্বতীপুর মডেলথানায় লিখিত অভিযোগ দায়ের করে ন্যায়বিচারের আশায় প্রশাসনের মুখ পানে চেয়ে রয়েছেন।

সরেজমিনে জানাযায়, পার্বতীপুর উপজেলার কালিকাপুর বড়কাঞ্চনা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোন্নাফের প্রতিবেশীসাদেক আলীর দুই ছেলে মাহফুজার রহমান ও রহিদুল হক সম্প্রতিকালে মুক্তিযোদ্ধার বাড়ীর কিছুটা অংশ জোরপুর্বক দখল করে নিয়ে সেখানে একটি ভবন নির্মাণের প্রস্তুতি নেয়। এজন্য তারা বাড়ীর দরজার সামনে বড় বড় গর্ত করে তার যাতায়াতের রাস্তাটি বন্ধ করে দেয়।

গত সোমবার মুক্তিযোদ্ধা আব্দুল মোন্নাফ এঘটনার প্রতিবাদ করলে প্রতিপক্ষরা তাকে সহ তার পরিবারের সদস্যদের মারধর করার জন্য উদ্যত হয়। এব্যাপারে তিনি পার্বতীপুর মডেল থানায় অভিযোগ দায়ের করলে পুলিশ ঘটনা স্থলে পরিদর্শনে এসেও কোন ফল হয় নি। বরং পুলিশের ভুমিকা রহস্যজনক হওয়ায় প্রতিপক্ষ মাহফুজ ও রহিদুলদা পটেরসহিত ভরন নির্মাণ কাজ এগিয়ে নেওয়ার জোর চেষ্টা করছে।

এবিষয়ে গতকাল মঙ্গলবার বীরমুক্তিযোদ্ধা আব্দুল মোন্নাফবলেন, ১৯৭১সালে দেশেরজন্য যুদ্ধ করে একটি বড় খেতাবে ভুষিত হলেও প্রতিবেশীদের কাছে এখন আমার এক পয়সারও দাম নেই। তাই তারা আমার বাড়ীঘর দখল করে নিয়ে আমাকে উচ্ছেদ করার পায়তারা করছে। আমি বর্তমানে পরিবার পরিজন নিয়ে চরম হতাশায় ভুগছি।

এ সময় মুক্তিযোদ্ধা আব্দুল মোন্নাফের গ্রামবাসী সাংবাদিকে জানান, দেশের জন্য যিনি একদিন যুদ্ধ করে স্বাধীনতা এনেছেন তিনি এখন আইন অমান্যকারী প্রতিবেশীর কাছে পরাধীন হয়ে ক্ষোভে ও লজ্জায় কাউকে মুখ দেখাতে পারছেন না।

ঘটনাস্থল পরিদর্শনকারী পার্বতীপুর মডেল থানার এ এস আই রফিকুলইসলাম বলেন, আমরা উভয় পক্ষকে থানায় ডেকে আপোশ মিমাংসার চেষ্টা করেছি। তারপরেও মিমাংসা না হওয়ায় মুক্তিযোদ্ধা মোন্নাফ চাচাকে আদালতের আশ্রয় নেওয়ার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone