সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৫৯ অপরাহ্ন

Surfe.be - Banner advertising service

হোমনায় ইউএনও’র নাম্বার ক্লোন করে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা প্রতিনিধি (কুমিল্লা) :
  • Update Time : রবিবার, ২৬ জুলাই, ২০২০

কুমিল্লার হোমনায় নব যোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে’র অফিসিয়াল মোবাইল নাম্বার ক্লোন করে শিক্ষাপ্রতিষ্ঠানের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকচক্র। শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলা সদরের কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এই প্রতারণার শিকার হন।

বিষয়টি ইউএনও রুমন দে জানতে পেরে কাউকে কোনো টাকা-পয়সা লেনদেন না করার জন্য তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসনের ফেসবুক আইডির মাধ্যমে সর্তকর্তামূলক পোস্ট দিয়ে রাত সাড়ে আটটার দিকে হোমনা থানায় জিডি করেন। প্রতারণার বিষয়টি তিনি কুমিল্লা জেলা প্রশাসককে অবগত করেছেন।

ইউএনও’র অফিসিয়াল মেবাইল নাম্বার ক্লোন করে টাকা চাওয়া হোমনা কফিল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মালেক হোসাইন জানান, ’সন্ধ্যায় ইউএনও’ সাহেবের মোবাইল থেকে ফোন করে সরকারিভাবে প্রতিষ্ঠানে ল্যাপটপ দেওয়ার কথা বলে ৯ হাজার টাকা দিতে হবে বলে জানান। পরে এবং একটি নম্বর (০১৮৭০-৭৭২০২৭) দেওয়া হয় কথা বলার জন্য।

এই নাম্বারে কথা বললে টাকা পাঠানোর জন্য একটি বিকাশ (০১৩০৯৪১৩০৩২) নম্বর দেওয়া হয়। এরপর আমি সহকারী প্রধান শিক্ষক ফাহমিদাকে বললে তিনি ওই বিকাশ নাম্বারে ৯ হাজার টাকা পাঠিয়ে দেন। এরপর আবার সহকারি শিক্ষক তাজুল ইসলামের মোবাইলেও একই নাম্বার থেকে ফোন এলে ইউএনও’র কন্ঠস্বর শুনে সন্দেহ হলে সঙ্গে সঙ্গে ইউএনও অফিসে যোগাযোগ করে বিষয়টি ভুয়া বলে নিশ্চিত হই।

ইউএনও রুমন দে বলেন, ‘আমি উপজেলায় নতুন যোগদান করেছি। অনেকের কাছেই আমার কন্ঠস¦র পরিচিত নয়। এ সুযোগে প্রতারকচক্র আমার নাম্বার ক্লোন করে শিক্ষকদের কাছে টাকা দাবি করছে। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক নিজের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ করি এবং জেলা প্রশাসক মহোদয়কে জানিয়ে রাত সাড়ে আটটায় থানায় জিডি করি। ওসি আবুল কায়েস আকন্দ জানান, থানায় জিডি হয়েছে, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone