মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

ঠাকুরগাঁওয়ে অবৈধ্যভাবে বালু উত্তোলন করায় ৫০ হাজার টাকা জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ২৯ জুলাই, ২০২০

ঠাকুরগাঁও সদর উপজেলার ১৯ নং বেগুনবাড়ি ইউনিয়নের ২৯ মাইল পূর্ব বেগুনবাড়ি জেলেপাড়া গ্রামে অবৈধ্যভাবে বালু উত্তোলণ করায় ভ্রাম্যমান আদালতে এক জনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৮ জুলাই) বিকাল সাড়ে ৪ টার দিকে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের আদেশক্রমে সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানী সরদার মোবাইল কোর্ট পরিচালানা করে রাজা (৩৫) নামে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। রাজা ১৭ নং জগন্নাথপুর ইউনিয়নের গৌরিপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে।

অবৈধ্যভাবে বালু উত্তোলনের সময় ৩৩ হর্স পাওয়ারের ১টি জেডি মেশিন, ২০ ফুট ও ১০ সাইজের ৩৫ টি মাইপ, ১টি স্বেডেটার ও ২০ হাজার সিএফটি প্রায় ৩০০ গাড়ি বালু জব্দ করা হয়।

সহকারি কমিশনার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম রব্বানী সরদার জানান, বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৫(১) ধারার পাম্প বা ড্রেজিং এর মাধ্যমে অবৈধ্যভাবে অনুমতি ছাড়া ভূ-গর্ভস্থ বালু উত্তোলন এর অপরাধ আইনের ১৫ (১) ধারায় রাজা (৩৫) কে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

তিনি আরও জানান, মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৬(ক) ধারায় অপরাধ আমলে নেওয়া হয়। ৭(১) ধারায় অভিযোগ গঠন করে অভিযুক্তকে পাঠ করে শোনালে অভিযুক্ত ব্যক্তি অপরাধ স্বীকার করায় মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৭(২) ধারা অনুসারে উক্ত দন্ড আরোপ করা হয়। এধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone