রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘নেমক’

বিনোদন ডেস্ক :
  • Update Time : বুধবার, ২৯ জুলাই, ২০২০

বৃহস্পতিবার ৩০ জুলাই দশ বছরে পদার্পণ করতে যাচ্ছে স্যাটেলাইট চ্যানেল মাছরাঙ্গা টেলিভিশন। চ্যানেলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাত ৯ টায় প্রচারিত হবে বিশেষ নাটক ‘নেমক’।

অয়ন চৌধুরীর রচনায় নাটকটি পরিচালনা করেছেন এস কে শুভ। আলেক মিয়ার ‘তরু লতা হারবাল’ ঔষধের দোকানে চাকরি নিয়ে আসে নেমক জোয়ার্দার। খুবই সহজ সরল কিন্তু মেধাবী নেমক এই শর্তে চাকরি পায় যে আলেক মিয়ার বাড়িতে লজিং মাস্টার হিসাবে থাকবে এবং তার দোকান দেখাশোনা করবে।

নেমক গাছপালা তরুলতা খুবই ভালোবাসে। কিন্তু আলেক মিয়ার বাড়িতে যখন চাকরি নিয়ে নেমক আসে তখন আলেকের কলেজ পড়ুয়া দুই মেয়ে তরু ও লতা’র এক প্রশ্নের উত্তরে নেমক বলে আমি গাছপালা আর তরুলতা খুব ভালোবাসি।

এ নিয়ে সরল স্বভাবের তরু ও রাগী স্বভাবের লতার মধ্যে দ্বন্দ্ধ তৈরী হয়। তরু ও লতা দুজনেরই ভালো লেগে যায় নেমককে। কিন্তু নেমক ? নাটকটি সম্পর্কে পরিচালক এস কে শুভ বলেন, ভালবাসা বা প্রেম শুধু মানুষের মধ্যেই নিহিত নয়। জগৎয়ের অনেক কিছুর প্রতিই মানুষ প্রেম ও ভালবাসা নিবেদন করতে পারে।

তেমনি নেমক প্রমান করে যে সে গাছপালা তরুলতার প্রেমিক। কারন তাদের রোপণ ও সুরক্ষা করা সবার দ্বায়ীত্ব। গল্পের অন্তর্নিহিত কথা গুলো হাস্যরসাত্মক ভাবে উপস্থাপিত হবে নেমক নাটকে। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- রওনক হাসান, মৌসুমী হামিদ, শিশির আহমেদ, ইমু শিকদার, মাহমুদুল হক মিঠু প্রমুখ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone