রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:১১ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

ঈদুল-আযহার আগমনে স্বপ্নীল, বাহারী সেজেছে সাগরকন্যা কুয়াকাটা

রাসেল কবির মুরাদ, কলাপাড়া প্রতিনিধি (পটুয়াখালী) ঃ
  • Update Time : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

বিশ্বে মহামারী দূর্যোগ করোনাভাইরাসের কারণে অনেকদিন পর্যটকশূন্য সূর্যোদয-সূর্যাস্তের বেলাভূমি সাগরকন্যা কুযাকাটা। সারাদেশ লকডাউন থাকার কারণে পর্যটকবিহীন পালিত হযেেছ ঈদুল ফিতর।

সব বাধা-বিপত্তি উপেক্ষা করে কুয়াকাটায় ১ জুলাই পর্যটকদের জন্য স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হোটেলসহ ট্যুরিস্ট ব্যবসার সাথে সংশ্লিষ্ট সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি প্রদান করেন জেলা প্রশাসক। আসতে শুরু করে পর্যটক, তাই স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল আযহা, আনন্দের সাথে উদযাপন করতে পারবে কুযাকাটায় আশা পর্যটকরা।

খুশির ছোঁযা জেগেছে স্থানীয পর্যটন ব্যবসাযীদের, ইতিমধ্যেই পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সাজিয়ে নিচ্ছে আবাসিক হোটেল-রেস্তোরাঁ , কেনাবেচা জন্য তৈরি রয়েছে রাখাইন মহিলা মার্কেট, ঝিনুক মার্কেট, বার্মিজ আচার, কাঁকডা ফ্রাই, পর্যটকদের ছবি তোলার জন্য প্রস্তুত ক্যামেরাম্যান, চটপটি-ফুচকার দোকানে দেখা গেছে মানুষের আনাগোনা, কুযাকাটার দর্শনীয স্থানগুলো ভ্রমণ পিপাসা মেটানোর জন্য কাজ করতে প্রস্তুত, মোটরসাইকেল ড্রাইভার, অটোরিকশা চালক, কুযাকাটা থেকে সমুদ্রপথে বিভিন্ন দ্বীপ ও বনাঞ্চল ভ্রমণ করানোর জন্য প্রস্তুত করা হযেেছ ট্যুরিস্ট বোট, স্পিড বোট এবং ওযাটার বাইক ।

পবিত্র ঈদ-উল-আযহা উপেক্ষা করে ঝিনুক মার্কেট ব্যবসাযী মোহাম্মদ শরফুদ্দিন বলেন, ইতিমধ্যেই আমরা বেচা-কেনা করার জন্য পর্যটকদের আনাগোনা দেখতে পাচ্ছি, আমরা আশাবাদী পবিত্র ঈদুল আযহার পবিত্রতা বুকে ধারণ করে স্বাস্থ্যবিধি মেনে আমাদের ঝিনুক মার্কেট এর বেচাকেনা আবার আগের মতই ফিরে আসবে।

কুযাকাটা হোটেলে নিলঞ্জনার ম্যানেজার মো: হাবিবুররহমান বলেন, কুয়াকাটায় ঈদুলফিতর উদযাপন হয়েছে লকডাউনে থেকেই, ঐসমযটাতে করোনাভাইরাস কুযাকাটার রূপ-লাবন্যকেকে বিনষ্ট করেছিল, সেইসব কষ্টের সমযগুলোকে বিসর্জন দিয়ে নতুনরূপে সাজানোর জন্য ব্যস্ত কুযাকাটার পর্যটন ব্যবসাযীরা।

আবাসিক হোটেলগুলো সর্বদা প্রস্তুত রয়েছে স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরিধান করে, পরীক্ষা করে তাদেরকে হোটেলের রুম ভাডা দেওযা হচ্ছে এবং পর্যটকদের সর্বোচ্চ গাইড দেওযার জন্য প্রস্তুত রয়েছেন হোটেল কতৃপক্ষ। ঈদুল আযহায় নতুন নতুন রূপ-জৌলশ নিয়ে হাজির কুযাকাটার হোটেল-মোটেলগুলো।

কুযাকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসোসিয়েশনের সিনিযর সহ-সভাপতি মো: হোসাইন আমির জানান, ট্যুরিজমের সকল সেক্টরকে আবারো পূণরুপে সাজিয়ে নেওযার জন্য ব্যস্ত সবাই। তাঁরা আশাবাদী স্বাস্থ্যবিধি মেনে ভ্রমণ পিপাসু পর্যটকগণ ঘুরতে আসবেন সাগরকন্যা কুযাকাটায এবং সাথে সাথে পর্যটকদের সাগরকন্যা কুযাকাটায আসার জন্য আমন্ত্রণ জানান।

কুযাকাটা ট্যুরিজম এন্ড ট্রাভেলস-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ বেলাল হোসেন বলেন, আমরা আশাবাদী পবিত্র ঈদুল আযহায কুযাকাটায অনেক ট্যুরিস্টের আগমন হবে এবং আগের মত আবারো প্রাণ ফিরে পাবে কুযাকাটা সমুদ্র-সৈকত, বিশ্বাস ও আস্থার হাসি ফুটবে সব ব্যবসাযীদের মনে।

কুয়াকাটা পৌর মেয়র আ: বারেক মোল্লা জানান, কুয়াকাটা পৌরসভা ও প্রশাসন স্বাস্থ্যবিধি মেনে টুরিস্টদের নিরাপত্তায় সার্বক্ষণিক প্রস্তুত।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone