শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০১:৫৯ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

করোনা টেস্ট ‘স্রেফ অপচয়’ : বিল গেটস

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস পরীক্ষার সমালোচনা করে বলেছেন, দ্রুত রিপোর্ট পাওয়া না গেলে করোনা পরীক্ষা ‘স্রেফ অপচয়’। তিনি মনে করেন, মানুষের করোনাভাইরাস পরীক্ষার ফল দ্রুত পাওয়া উচিত, যাতে ভাইরাস শনাক্ত হলে তারা অন্যদেরকে সংক্রমিত করার ঝুঁকি এড়াতে সতর্কতামূলক পদক্ষেপ নিতে পারেন।

এক সাক্ষাৎকারে বিল গেটস একথা বলেছেন বলে জানিয়েছে সিএনএন।

বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস বলেন, ‘সোজা কথা হলো একটা মানুষকে ৪৮ ঘণ্টা পর তার করোনা পরীক্ষার ফলাফল দেওয়ার কোনো মানে হয় না। এভাবে টেস্ট করানোটা একেবারে অপচয় ছাড়া কিছু না। আমরা যেসব টেস্ট করছি এগুলোর বেশির ভাগই আসলে অপচয়।

পরীক্ষার ফল পেতে অর্থ খরচ করাটা ‘পাগলামি’ আখ্যা দিয়ে তিনি বলেছেন, ‘এই ফল পেতে তিন দিনের বেশি এমনকি পুরো একটি সপ্তাহ লেগে যেতে পারে।’

যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণের শুরুতে টেস্টের ফলাফল আসতে বেশ দেরি হওয়ার প্রবণতা দেখা দেয়। এখন দেশটিতে যেভাবে সংক্রমণ বাড়ছে, সেখানে এই দেরিতে ফল আসা একটা কারণ বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করেন।

বিল গেটসের এ অভিযোগ মেনে নিয়েছেন দেশটির ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেসের সহকারী মন্ত্রী ব্রেত জিওয়া।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে তিনি বলেন, ‘২৪ ঘণ্টার মধ্যে রিপোর্ট দেওয়া না গেলে আমরা কখনোই টেস্টিং নিয়ে সন্তুষ্ট হতে পারব না। আমি খুশি হব যদি সবখানে পয়েন্ট অব কেয়ার টেস্টিং সেবা চালু করা যায়। আমরা এখনও সেখানে পৌঁছাতে পারিনি। তবে এটি করার জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করছি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone