রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন

Surfe.be - Banner advertising service

দিনাজপুরে কয়েক উপজেলায় আগাম ঈদুল আযহা’র নামাজ আদায়

দিনাজপুর প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুরের ৬টি উপজেলার কয়েক গ্রামের মানুষ ঈদুল আযহার নামাজ আদায় করেছেন। দিনাজপুরের জেলা সদর, চিরিরবন্দর, বিরল, কাহারোল, বিরামপুর এবং খানসামা উপজেলা এলকায় পৃথক জামাতে ঈদুল আযহার নামাজ আদায় করেছেন কয়েক হাজার মানুষ। পরে পশু কোরবানি দেন তারা।

আজ শুক্রবার সকাল সাড়ে ৭টায় দিনাজপুর শহরের চারুবাবু এলাকার পার্টি সেন্টারে প্রায় দুইশতাধিক মানুষ ঈদুল আযহা’র নামাজ আদায় করেছেন।এই নামাজে মহিলা ও শিশুরাও অংশগ্রহণ করেছে।

এই জামায়াতে ইমামতি করেন সদর উপজেলার রানীগঞ্জ গ্রামের মো. সাইফুল ইসলাম। তিনি ঢাকার বংশালে একটি কওমী মাদরাসার দাওরায়ে হাদিসের ছাত্র।

এছাড়া একই সময়ে জেলার চিরিরবন্দর উপজেলার রাবার ড্যাম এলাকায়, কাহারোল উপজেলার জয়নন্দ গ্রামে ও বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদে এবং জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদ,বিরলের বালন্দর, খানসামার পাকেরহাটসহ বিভিন্ন স্থানে ঈদের নামাজ আদায় করেন কয়েকশ’ মানুষ ঈদুল আযহা’র নামাজ আদায় করেছে বলে জানা গেছে।

দিনাজপুর শহরের পার্টি সেন্টারে ঈদুল আযহা’র নামাজ শেষে মুসল্লিদের উদ্দেশ্যে খুৎবায় একই দিনে ঈদ ও কুরবানী করার যৌক্তিকতা তুলে ধরে সবাইকে একই দিনে ঈদ ও কুরবানী করার আহবান জানানো হয়। এ সময় পবিত্র কুরআনের আয়াতের আলোকে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানানো হয়।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে মুসলমানদের একটি অংশ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone