বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়িয়েছে, মৃত্যু ৭ লাখ ৩৩ হাজারের বেশী

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : সোমবার, ১০ আগস্ট, ২০২০

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৭৯৮ জন করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ১৯ হাজার ৫৯৬ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৬০৭ জনের। আর আক্রান্ত হয়েছে ২ কোটি ১৬ হাজার ৫৪৫ জন। তবে সুস্থ হয়েছে ১ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৪৭৯ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ১ হাজার ১৩ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৬২ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৪৬৬ জনের। আর আক্রান্ত হয়েছে ২২ লাখ ১৪ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। উত্তর আমেরিকার দেশটিতে এসময় মারা গেছে ৬৯৫ জন। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৫২ হাজার ৬ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৫ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৫৯৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ২২ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ১ হাজার ১৩৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৩০ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ।

দৈনিক সর্বাধিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা দেশটিতে নতুন করে মারা গেছে ৫৩৪ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬১৭ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৭ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা প্রায় ৫২ লাখে দাঁড়িয়েছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর তালিকায় চতুর্থ অবস্থানে থাকা যুক্তরাজ্যে নতুন করে ৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত ৪৬ হাজার ৫৭৪ জন করোনায় মারা গেছে। আক্রান্ত হয়েছে ৩ লাখ ১০ হাজারের বেশি মানুষ।

এছাড়া বৈশ্বিক সংক্রমণের দিক দিয়ে চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় নতুন করে মারা গেছে ৭৭ জন ও আক্রান্ত হয়েছে ৫ হাজার ১৮৯ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত ও আক্রান্তের সংখ্যা যথাক্রমে ১৪ হাজার ৯৩১ ও ৮ লাখ ৮৭ হাজার ৫৩৬।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone