সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৫১ অপরাহ্ন

পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতে আত্রাইয়ে বিট পুলিশিং কার্যক্রম

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি (নওগাঁ) :
  • Update Time : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০

নওগাঁর আত্রাইয়ে পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার লক্ষে আত্রাই থানা পুলিশ সদস্যদের নিয়ে প্রথম চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম ।
সোমবার সন্ধ্যায় উপজেলার শাহাগোলা ইউনিয়নের পরিষদ রুমে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিনের সভাপতিত্বে বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন করেন প্রধান অতিথি নওগাঁ পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাবু, শাহাগোলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন সন্দেশ, আত্রাই প্রেসক্লাবের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক নাজমুল হোসাইন সেন্টু, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ, সাংবাদিক আব্দুল মজিদ মল্লিক, তপন কুমার, এসআই হাইদার আলী, ডিএসবি নুরুল ইসলাম প্রমূখ।

প্রধান অতিথির তার বক্তব্যে বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে পর্যায়ক্রমে আত্রাইয়ের প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হবে। এবং মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়।

তিনি আরো বলেন, পুলিশ-জনতা সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য, প্রতিটি নাগরিকের পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে প্রত্যন্ত অঞ্চলে পুলিশের সেবা পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদের আদেশ অনুযায়ী আত্রাই থানার শাহাগোলা ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করা হলো। এতে জনগণ এর সুফল পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone