বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:১২ পূর্বাহ্ন

১৭ আগস্টেও খুলছে না পর্যটন স্পটগুলো

বান্দরবান প্রতিনিধি :
  • Update Time : বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০

করোনাভাইরাস সংক্রমণের হার কিছুতেই কমছে না পাহাড়ী পর্যটন জেলা বান্দরবানে। প্রতিদিন বৃদ্ধি পেয়ে চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। ১১আগস্ট নতুন ৯জনসহ এপর্যন্ত জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ৬১৫জন। করোনা সংক্রমণ প্রতিরোধের কথা বিবেচনা করে জেলার পর্যটন স্পটগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত বলবত রাখা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসন।

এদিকে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল ও পত্রত্রিকাসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে আগামী ১৭আগস্ট জেলা সকল পর্যটন স্পটগুলো খুলে দেয়ার সংবাদ ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে করোনা সংক্রমণ আরো বেশি বৃদ্ধি পাওয়ার আশংকায় আতংকিত হয়ে পড়েন। জেলা প্রশাসন কর্তৃক নিষেধাজ্ঞা বলবত রাখার এমন সিদ্ধান্তে পর্যটন শিল্পের সাথে জড়িতরা নারাজ হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলছেন স্থানীয় সচেতন মহল। জেলা প্রশাসনের এমন সময়োপযোগী সিদ্ধান্তে কারণে জেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় জনসাধারণ।

স্থানীয় সূত্রে জানাগেছে, করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে গত ২৬শে মার্চ থেকে জেলা প্রশাসন সকল পর্যটন স্পটগুলো বন্ধ ঘোষনা করে এবং জেলায় পর্যটকের প্রবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করেন। যা আজও বলবত রয়েছে। দীর্ঘ পাঁচ মাস ধরে বন্ধ রয়েছে জেলার সকল পর্যটন স্পটগুলো ও হোটেল-মোটেল, রেষ্টুরেন্টগুলো। তবে গত মাসের মাঝামাঝি সময়ে স্বাস্থ্যবিধি মেনে হোটেল-মোটেল, রেষ্টুরেন্টগুলো খুলার অনুমতি দেয় প্রশাসন।

এব্যাপারে বান্দরবান জেলা প্রশাসক মোঃ দাউদুল জানান, করোনা প্রাদুর্ভাবের কারনে বান্দরবানে এখনও পর্যটকদের আসা বন্ধ রয়েছে। তবে জনগনের কথা চিন্তা করে আগষ্ট মাসের শেষের দিকে পর্যটন স্পটগুলো খুলে দেওয়ার চিন্তা ভাবনা চলতেছে। স্বাস্থ্য বিভাগের তরফ থেকেও করোনা সংক্রমন বিষয়ে কোন সিদ্ধান্ত আসেনি বলে জানান তিনি। তাই নিদিষ্ট কোন তারিখে জেলায় পর্যটকদের প্রবেশের অনুমতি দেয়া হবে সেই সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। সিদ্ধান্ত নেওয়ার পর জানিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

এদিকে বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবান জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬১৫জন। এরমধ্যে ৪৪৭জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছে। হোম কোয়ারেন্টিনে এপর্যন্ত ১ হাজার ১শত ৬জন জন ছিল তার মধ্যে ১ হাজার ১শত ৬জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ১শত ১১জনের মধ্যে ১শত ১১জনকেই ছাড়পত্র দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ আরো জানায়, এই পর্যন্ত বান্দরবানে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪হাজার ২শত ৫জনের। তার মধ্যে রির্পোট এসেছে ৩হাজার ৮শত ৭৯ জনের। এদের মধ্যে ৬১৫জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত মৃত্যু বরণ করেছে ৪জন।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone