বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন

তানোরে জাতীয় শোক দিবস রহস্যজনক কারনে বাতিল

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • Update Time : শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০

রাজশাহীর তানোর উপজেলা আওয়ামীলীগ জাতীয় শোক দিবসের জন্য উপজেলা পরিষদের মিলনায়তন জেলা পরিষদ থেকে বরাদ্দ পাবার পরও এমপি ফারুক চৌধুরীর চাপে বাতিল স্থানীয় প্রশাসন করেছেন বলে নিশ্চিত করেন উপজেলা আ”লীগ সভাপতি মুণ্ডুমালা পৌর মেয়র গোলাম রাব্বানী।

অন্যদিকে একই মিলনায়তন পেতে আবেদন করেন সাংসদ অনুসারীরা। এতে করে সংঘর্ষের আশঙ্কায় প্রশাসন মিলনায়তন না দিয়ে বাতিল করে পরিষদ চত্বরে উভয় গ্রুপের সভা নিষিদ্ধ করেছেন। ফলে দায়িত্বশীল জনপ্রতিনিধিদের এমন কাণ্ডে তৃনমূল নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে। সেই সাথে দেখা দিয়েছে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা।

জানা গেছে চলতি মাসের গত ১২ আগস্ট বুধবার উপজেলা আ”লীগের সভাপতি মেয়র গোলাম রাব্বানী উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় শোক দিবস পালনের জন্য আবেদন করেন জেলা পরিষদ বরাবর। তাঁর আবেদনের প্রেক্ষিতে ৪৫৪ নং স্বারকে জেলা পরিষদের সহকারী প্রকৌশলীর স্বাক্ষরে এক হাজার টাকার বিনিময়ে মিলনায়তন ভাড়া পান এবং ভাড়ার এক হাজার টাকার রশিদ দেয়া হয়। যার জেলা পরিষদ ফরম নং-১১ বিবিধ রশিদ জেলা পরিষদ রাজশাহী, নং ৭০৫৫। কিন্তু গত বৃহস্পতিবার রাতে স্থানীয় প্রশাসন ও জেলা প্রশাসক রহস্যজনক ভাবে বরাদ্দকৃত মিলনায়তনে সভা নিষিদ্ধ করেন।

উপজেলা আ”লীগ সভাপতি মেয়র গোলাম রাব্বানী জানান আমি নিয়ম অনুযায়ী জেলা পরিষদ থেকে জাতীয় শোক দিবস পালনের জন্য উপজেলা পরিষদের মিলনায়তন ভাড়া নিই। কিন্তু গত বৃহস্পতিবার জেলা প্রশাসক কাউকেই উপজেলা পরিষদ চত্বরে জাতীয় শোক দিবসের সভা না করার জন্য নিষেধ করেন। তিনি আরো জানান সাংসদ অনুসারীরা ওই মিলনায়তনে সভা করার জন্য আবেদন করেন।

যাতে করে আমরা শোক দিবস পালন করতে না পারি। আমরা বরাদ্দ পাবার পরও সাংসদ অনুসারীরা আমাদের সভা পণ্ড করার জন্য আবেদন করেছেন এবং তাঁরা ঘোষণা দিয়েছেন রাব্বানী মামুন যেখানেই সভা করবে সেখানে তারাও সভা করবেন । আমি উপজেলা আ”লীগের সভাপতি মামুন সাধারন সম্পাদক আমরা কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক উপজেলা আ”লীগের ব্যানারে শোক দিবস পালন করবই বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত মাহাতো জানান পরিষদ চত্বরে কোন গ্রুপকেই সভা না করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

এনিয়ে জেলা প্রশাসক ডিসির সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান মিটিঙয়ে আছি পরে কথা বলছি। দুপুর ২টা ১৯ মিনিটের দিকে ফোন দেয়া হলে তিনি বলেন এসব বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বলতে পারবেন তাঁর সাথে কথা বলেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের নম্বরে ফোন দেয়া হলে ব্যস্ত পাওয়া যায়।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone