মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৭ পূর্বাহ্ন

কাঁচপুর দেওয়ান নিটিং’এ চলছে অপকর্ম

রাশেদ উদ্দিন ফয়সাল, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

সোনারগাঁয়ের কাঁচপুর বিসিক এলাকায় প্রতিষ্ঠিত দেওয়ান নিটিং। দেওয়ান নিটিং’র মালিক দেলোয়ার হোসেন ওরফে দেলু। সে প্রায় রাতের আঁধারে ফ্যাক্টরিতে মদ, জুয়ার আসর বসিয়ে বাহির থেকে মেয়ে এনে ফুর্তি করে। তার এক গরিব বন্ধুকে ফ্যাক্টরিতে দারোয়ানের চাকরি দিয়ে, ঐ দারোয়ান বন্ধুর স্ত্রীর সাথে পরোকিয়া সম্পর্কে লিপ্ত হয়। উক্ত বন্ধু পস্পর সংবাদ পেয়ে চাকরি ছেড়ে চলে আসে।

এছাড়া দেলোয়ার হোসেন দেলু একেএকে ৫’টি বিবাহ করে। এ সকল বিষয়ে তাহার দুই ছেলে প্রতিবাদ করলে তাদের সাথে মারামারি হয় এবং ছেলেদেরকে ত্যাজ্যপুত্র করে দিবে বলে হুমকি দেয়, কাচপুর বিসিক এ দেওয়ান নিটিং নামে তার একটি ছোট প্রতিষ্ঠান আছে, সেখানে বিভিন্ন পার্টি হতে নিটিংয়ের কাজ করে দিবে বলে সুতা এনে তাহা গোপনে বাইরে বিক্রি করে দেয় এতে করে পাটির সাথে নানা রকম ঝামেলা লিপ্ত হয় পরে টাকা দিয়ে সব ম্যানেজ করে ফেলে, এসমস্ত অনৈতিক কাজের জন্য পাটিরা বিসিক সমিতির তার নামে বিচার হয়েছে এমনকি জরিমানা দিতে বাধ্য হয়েছে, সে একজন আন্তর্জাতিক সুতা চোরাচালান কারবার এর সাথে যুক্ত আছেন, তাকে মার্কেটের সবাই সুতা চোর বলে চিনে, এ সমস্ত কাজের জন্য কোন ম্যানেজার অথবা সুপারভাইজার এবং স্টাফগণ কিছু বললে তাকে তাৎক্ষণিক বেতন ছাড়া চাকরীচ্যুত করে দেয়, কোন ম্যানেজার সুতা বিক্রি করতে বাধা দিলে তাকে পরের দিন চাকরি থেকে বহিষ্কার করে দেওয়া হয়।

এ সমস্ত বিষয় তাহার আপন ভাই টিপু দেওয়ান বাধা দিলে তাকে তার ফ্যাক্টরি থেকে বাহির করে দেওয়া হয়। দেওয়ান নিটিং এর নামে কোন প্রকার বৈধ কাগজপত্র নেই। ফ্যাক্টরী ভাড়া মাসিক ২’লক্ষ টাকা কিন্তু ভ্যাট অফিসে মাত্র ৩০’হাজার টাকার ভ্যাট দিয়ে থাকেন। সে সরকারের বিশাল অঙ্কের ভ্যাট ফাঁকি দিয়ে যাচ্ছে।

এমনকি তার নামে বৈধ ট্রেড লাইসেন্স, ভ্যাট সার্টিফিকেট, এমনকি টিন সার্টিফিকেট নেই। সে একজন বিএনপি ও জামায়াতের কর্মী। এলাকা হতে তারাখেয়ে কাঁচপুরে এসে বাটপারি ব্যবসা করতেছে। সে ফ্যক্টরী হতে সুতা চুরি করে অবৈধভাবে আয় করে বিএনপি ও জামাতের সন্ত্রাসী কর্মকান্ড টাকা খরচ করে থাকে। বিশেষ সূত্রে জানা গেছে, সে ইয়াবা ও মদ চোরাচালান কারবারের সাথে সংযুক্ত আছেন, সে সমাজকে ধ্বংসের পথে নিয়ে যাবে।

তাই এ বিষয়ে প্রশাসন, ইনকাম ট্যাক্স, ভ্যাট অফিস এবং নিটিং এসোসিয়েশন ও ব্যবসায়ী সমিতির প্রতি যথাযথ ব্যবস্থা গ্রহণ করার জন্য দৃষ্টি আকর্ষণ করছি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone