বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১০:২৫ অপরাহ্ন

তানোরে স্কুলের ৫০ হাজার টাকায় শোক দিবস পালন

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • Update Time : মঙ্গলবার, ১৮ আগস্ট, ২০২০

রাজশাহীর তানোর উপজেলার সরনজাই উচ্চ বিদ্যালয়ের ফান্ড থেকে জোর পূর্বক ৫০ হাজার টাকার চেকে প্রধান শিক্ষক আব্দুল হান্নানের স্বাক্ষর নিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত রোববার ওই বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয় শোক সভা। সভায় প্রধান অথিতি ছিলেন সাংসদ ফারুক চৌধুরী।

গত রোববার ১২ টার দিকে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন সাদাত এসব তথ্য নিশ্চিত করে জানান, স্কুলের প্রধান শিক্ষককে বানানো কমিটির সভাপতি উপজেলা আ”লীগ নেতা সাইদুর রহমান সাইদ চেকে স্বাক্ষর করতে বাধ্য করেন। শোক সভায় এই টাকা খরচ করা হবে। সভায় ইউপি সভাপতি চেয়ারম্যান আব্দুল মালেক ও সাধারন সম্পাদক আমাকে কোন ভাবেই জানানো হয়নি।

অথচ সংগঠনের গঠনতন্ত্রে উল্লেখ রয়েছে ইউনিয়নের দায়িত্বে থাকা সভাপতি সম্পাদক সভা ডাকতে পারেন কিন্তু সেটি না মেনে ক্ষমতার দাপট দেখিয়ে ইউপি আ”লীগের ব্যানারে সভা করা হচ্ছে। সভায় সভাপতিত্ব করেন সাইদুর রহমান সাইদ।

তিনি আরও জানান ইউপি এলাকায় অবস্থিত যতগুলো শিক্ষা প্রতিষ্ঠান আছে সকল শিক্ষকদের সভায় আসতে বাধ্য করা হয়েছে এব ইউপির উপকার ভোগী নারী পুরুষদেরও আসতে বাধ্য করা হয়েছে । চেকে স্বাক্ষরের বিষয়ে কর্তৃপক্ষ তদন্ত করলেই ধরা পড়বে বলেও জানান তিনি।

চেকের স্বাক্ষরের বিষয়ে গত সোমবার দুপুরের দিকে প্রধান শিক্ষক আব্দুল হান্নানের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি জানান এসব বিষয়ে আলোচনা না করায় ভালো বলে এড়িয়ে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানান সাংসদ তাঁর বক্তব্যে ইউপি চেয়ারম্যান ইউপি আ”লীগ সভাপতি আব্দুল মালেক কে পাগল উম্মাদ বলে আখ্যায়িত করে আগামী দিনের জন্য সাইদ কে রেখে গেলাম আপনারা দেখবেন তাকে।

উপজেলা আ”লীগের সভাপতি মেয়র গোলাম রাব্বানীর সাথে এবিষয়ে কথা বলা হলে তিনি জানান চেকে স্বাক্ষরের বিষয়ে অমিও শুনেছি। তারাতো আওয়ামীলীগ করছেনা এমপি লীগ করছে। তাঁরা সভায় উপকার ভোগী শিক্ষকদের আসতে বাধ্য করছে। আমি প্রশাসন কে অনুরোধ করব রাজনীতির সভা সমাবেশ থেকে মানুষ গড়ার কারিগর শিক্ষক সমাজকে রক্ষা করুন।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone