বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

ডোনাল্ড ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়বেন জো বাইডেন

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বুধবার, ১৯ আগস্ট, ২০২০

আমেরিকার সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনকে ডেমোক্র্যাটিক দলের প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক মনোনয়ন দিয়েছেন প্রতিনিধিরা। নভেম্বরের নির্বাচনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়বেন তিনি। খবর বিবিসি ও দ্য গার্ডিয়ানের।

ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনের দ্বিতীয়দিন অভূতপূর্ব ভার্চুয়াল রোল-কলের পর সিনেটর ক্রিস কুনস এবং রিপ্রেজেনটেটিভ লিসা ব্লান্ট রোচেস্টার মনোনয়ন বক্তৃতায় বাইডেনের নাম ঘোষণা করেন। রোলকল শেষ হওয়ার বেশ আগেই বাইডেন প্রয়োজনীয় ২ হাজার ৩৫৪ প্রতিনিধির সমর্থন পেয়ে যান।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, মহামারীর কারণে ভোটাররা এবার মিলওয়াকিতে জড়ো হতে পারেননি। প্রতিটি অঙ্গরাজ্যের প্রতিনিধিরা ভিডিওর মাধ্যমে দুই প্রার্থী বাইডেন এবং বার্নি স্যান্ডার্সকে ভোট দেন।

এই কনভেনশন থেকে ডেমোক্রেট শিবিরের সাবেক দুই প্রেসিডেন্ট বিল ক্লিনটন ও জিমি কার্টার এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েলের কাছ থেকে সমর্থনও লাভ করেন জো বাইডেন।

জানা যায়, ৭৭ বছর বয়সী বাইডেন নমিনেশনের আনুষ্ঠানিকতা সারবেন বৃহস্পতিবার। চারদিনের এই কনভেনশনের দ্বিতীয় দিন মনোনয়নের প্রক্রিয়া শেষ করল ডেমোক্র্যাটিক দল।

ভোটের পরে সমর্থকদের ধন্যবাদ দিয়ে বাইডেন বলেন, ‘অন্তরের অন্তঃস্থল থেকে অনেক ধন্যবাদ সবাইকে। বৃহস্পতিবার দেখা হবে। ধন্যবাদ, ধন্যবাদ সবাইকে।’

কনভেনশনের দ্বিতীয় দিনের আয়োজনে মূল বক্তব্য রেখেছেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন। নিউইয়র্কের নিজ বাড়ি থেকে অনলাইনে যুক্ত হয়ে বিল ক্লিনটন বলেন, ট্রাম্প বলে বেড়াচ্ছেন আমরা বিশ্বকে নেতৃত্ব দিচ্ছি। কিন্তু, শীর্ষ বাণিজ্যনির্ভর দেশ হিসেবে আমাদের বেকার সংখ্যা প্রায় তিনগুণ হয়ে গেছে।

বিল ক্লিনটন আরও বলেন, ডোনাল্ড ট্রাম্প ওভাল অফিসে নৈরাজ্য সৃষ্টি করেছেন। তাই পরিবর্তনের প্রত্যাশায় তিনি বাইডেনের পক্ষে।

প্রথমবারের মতো বাইডেনের স্ত্রীকে কথা বলতে দেখা যায়। সম্ভাব্য এই ফার্স্ট লেডির মূল পেশা শিক্ষকতা। স্বামীর শহর ডেলাওয়্যারের ব্র্যান্ডিওয়াইন হাইস্কুলের শ্রেণিকক্ষ থেকেই ভিডিওতে বক্তব্য দেন তিনি। তার স্বামী জাতিকে ‘যোগ্য নেতৃত্ব’ উপহার দেবেন বলে মন্তব্য করেন তিনি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone