বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:৩৫ পূর্বাহ্ন

পাবনা জেলায় সর্বশেষ করোনা ভাইরাস পরিস্থিতি

শফিক আল কামাল, পাবনা প্রতিনিধি :
  • Update Time : বুধবার, ১৯ আগস্ট, ২০২০

বিশ্ব ব্যাপী প্রাণঘাতি করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী আকার ধারণ করেছে। বাংলাদেশেও এর ভয়াবহতা অস্বীকার করার উপায় নেই। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হঠাৎ করেই চোখের পানি ঝড়িয়ে কাছের প্রিয়জন হারিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। কাঁদছে পরিবার, সমাজ তথা দেশ। মানুষের জীবন যাত্রায় ব্যাপক পরিবর্তন সাধিত হয়েছে। জীবিকার তাগিদে মানুষকে বাইরে যেতে হবে, তার কোন বিকল্প নেই। উৎপাদন কার্যক্রম চলমান রাখতে হবে, অন্যথায় খাদ্য সমাস্যার সৃষ্টি হবে। তবে বড় কথা হলো সচেতন হয়ে স্বাস্থ্য বিধি মেনে সকল কার্যক্রম চালানো উচিৎ।

পাবনা জেলায় এ পর্যন্ত মোট করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯১৬জনে। জেলায় সকল উপজেলা ভিক্তিক করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা হলো পাবনা সদর উপজেলায় ৪১৩ জন, ঈশ্বরদী উপজেলায় ১৭৪ জন, সুজানগর উপজেলায় ১০৫ জন, সাঁথিয়া উপজেলায় ৭৬ জন, আটঘরিয়ায় উপজেলায় ৪৫ জন, চাটমোহর উপজেলায় ৩৩, ভাগুড়ায় উপজেলায় ৩০ জন, বেড়া উপজেলায় ২৭ জন এবং ফরিদপুর উপজেলায় ১৩ জন।

বুধবার (১৯’ আগস্ট) পাবনা সিভিল সার্জন অফিসের কন্ট্রোল রুম থেকে এ তথ্য নিশ্চিত করে জানানো হয়। সূত্রে আরও জানান এ পর্যন্ত পরীক্ষার জন্য পাবনা জেলা থেকে মোট নমুনা প্রেরণ করা হয়েছে ৯ হাজার ২শত ৭টি, এদের মধ্যে ফলাফল পাওয়া গেছে ৮ হাজার ৬ শত ৫০ জনের। এ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯১৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০৪ জন।

মোট মৃত্যু হয়েছে ০৯ জনের। বর্তমান রোগীর সংখ্যা ১০৩ জন। এছাড়াও জেলা ও উপজেলা মিলে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের জন্য ১০০ শয্যা রয়েছে। তবে মূমুর্শ ও ঝুকিপূর্ণ রোগীদের জন্য আইসিইউ শয্যা এবং কোন ভেন্টিলেটরের ব্যবস্থা নেই।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone