সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৫৬ অপরাহ্ন

লাইপজিগের স্বপ্ন ভেঙে ফাইনালে পিএসজি

ক্রীড়া ডেস্ক :
  • Update Time : বুধবার, ১৯ আগস্ট, ২০২০

শেষ আটের লড়াইয়ে অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে সবাইকে চমকে দিয়েছিল লাইপজিগ। ভয়ডরহীন ফুটবল খেলে ক্লাব ইতিহাসে প্রথমবার ওঠে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে। সেমিতেও দারুণ কিছু করার স্বপ্ন দেখে। কিন্তু অ্যাঞ্জেল ডি মারিয়া ও মার্কোনিয়োসদের সামনে পেরে ওঠেনি। লাইপজিগের স্বপ্ন ভেঙে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে প্যারিসের ক্লাব পিএসজি।

গতকাল মঙ্গলবার দিবাগত রাতে অনুষ্ঠিত ম্যাচে লাইপজিগকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি। দলের পক্ষে একটি করে গোল করেছেন ডি মারিয়া, মার্কোনিয়োস ও হুয়ান বের্নাত।

দ্বিতীয় সেমিফাইনালে আজ বুধবার মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ ও অলিম্পিক লিওঁ। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে আগামী রোববার ফাইনালে মুখোমুখি হবেন নেইমাররা।

লিসবনে গতকাল ম্যাচের শুরুটা ভালোই করে লাইপজিগ। তিন মিনিটের মাথায় প্রথম সুযোগটাও তারা পায়। কিন্তু ডি-বক্সের ভেতর থেকে এনকুনকুর নেওয়া শট সতীর্থের পায়ে লেগে ফিরে আসে।

গুছিয়ে নিয়ে সপ্তম সুযোগ তৈরি করে পিএসজি। কিলিয়ান এমবাপ্পের বাড়ানো বল ফাঁকায় পান নেইমার। তবে গোল পোস্টের বাধায় সেই যাত্রায় সুযোগ হারায় পিএসজি।

ত্রয়োদশ মিনিটে ডি মারিয়ার ফ্রি-কিক থেকে দারুণ হেডে পিএসজিকে এগিয়ে নেন মার্কিনিয়োস। শেষ আটে আতালান্তার বিপক্ষেও হারতে বসা ম্যাচে পিএসজিকে সমতায় ফিরিয়েছিলেন এই ব্রাজিলীয় তারকা।

৪২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডি মারিয়া। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ডি-বক্সে বল পান নেইমার। সেখান থেকে ডি মারিয়াকে পাস দেন। বাঁ পায়ের দারুণ শটে গোল আদায় করে নেন আর্জেন্টাইন তারকা।

এরপর ৫৬ মিনিটে তৃতীয় গোল করে লাইপজিগের স্বপ্ন ভেঙে দেয় ফরাসি চ্যাম্পিয়নরা। বাঁ দিক থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার ডি মারিয়ার ক্রসে হেডে গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার হুয়ান বের্নাত। শেষের দিকে আর কোনো গোল না এলে ৩-০ স্কোর লাইন নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

নিজেদের ইতিহাসে এই প্রথম চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পা রাখল পিএসজি। দলটির সামনে এখন অধরা ইউরোপসেরার মুকুটের হাতছানি।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone