সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:১০ অপরাহ্ন

তানোরে কাঁচা মরিচের ঝাজ বাড়তি সবজির দামও

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • Update Time : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০

রাজশাহীর তানোরে কাঁচা মরিচের কেজি ২০০ টাকায় উঠেছে। এছাড়াও প্রতিটি সবজির দামও বাড়তি। এতে করে খেটে খাওয়া দিন মজুর থেকে শুরু করে নিম্ম মধ্য বিত্তরা পড়েছেন চরম বিপাকে। এছাড়াও বাজার মনিটরিং নিয়মিত না থাকার কারনে ইচ্ছেমত মত দাম নিচ্ছে ব্যবসায়ীরা বলে অভিযোগ ক্রেতাদের।

জানা গেছে চলতি সপ্তাহে কাঁচা সবজির দাম হুহু করে বাড়তেই আছে। কাঁচা মরিচ ২০০ টাকা কেজি, পটল ৪০/৪৫ টাকা কেজি, বেগুণ ৬০ টাকা,
কচু ৫০ টাকা, করলা ৪৫/৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ক্রেতা ভ্যান ভুটভুটি চালক অহাব জানান কিস্তির উপর গাড়ি নিয়েছে। আগের চেয়ে ভাড়া অর্ধেকে নেমে এসেছে। কিন্তু নিত্যপন্যের দাম বাড়তেই আছে।

একদিকে কিস্তির জালা অন্যদিকে সংসার চালানো চরম কষ্টকর হয়ে পড়েছে। ক্রেতা অটো চালক বাদল, ইসলাম, সফিকসহ অনেকে জানান আগের অর্ধেক ভাড়াও মারা যায়না। আগে প্রায় দিন ৮০০/৯০০ টাকার ভাড়া মারা হত কিন্তু এখন ২০০ টাকা ভাড়া মারা দায় হয়ে পড়েছে। আবার সব কিছুর দাম বেশি।

যারাই এধরনের গাড়ি তাঁরা প্রায় সবাই কিস্তিতে নিয়েছেন। তাও এক এনজিও থেকে না কয়েক এনজিও থেকে টাকা তুলে গাড়ি কিনেছেন। আবার যাও ভাড়া হত টানা বৃষ্টির কারনে সেটাও হচ্ছেনা। এখন কিস্তি দিব না বাজার করে খাব।

বিক্রেতারা বলছেন টানা বৃষ্টি আর বন্যার জন্য সবজির ব্যপক ক্ষতি হয়েছে। যার কারনেই দাম বেশি। তবে আরো দাম বাড়তে পারে বলেও আশঙ্কা করছেন। সরকারী নির্ধারিত মুল্যের তালিকা কোন দোকানেই নেই বললেই চলে। ইউএনও সুশান্ত কুমার মাহাতো জানান বাজার মনিটরিং করা হয়। তবে ভবিষতে আরো জোরদার করা হবে।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone