বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন

কুয়াকাটায় ২য় সাব-মেরিন হাইভোল্টেজ ক্যাবল দূর্ঘটনার আশংকায় এলাকাবাসী

রাসেল কবির মুরাদ, কলাপাড়া প্রতিনিধি (পটুয়াখালী) ঃ
  • Update Time : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

কুয়াকাটায় স্থাপিত মাটির নিচ থেকে বেরিয়ে পড়েছে সমুদ্র থেকে উঠে আসা দেশের ২য় সাব-মেরিন ল্যান্ডিংস্টেশনের হাই ভোল্টেজ ডিসি পাওয়ারের সংযোগ ক্যাবল। কুয়াকাটা সমুদ্র সৈকতের জিরো পয়েন্টের সামান্য পূর্বদিকে বেরিয়ে আসা এ ক্যাবল যেকোন অসাবধনতাবশত: ক্ষতি সাধন হলে বিছিন্ন হয়ে বন্ধ হয়ে যেতে পারে দেশজুড়ে ল্যান্ডিং স্টেশনের সকল ধরনের সার্ভিস।

স্থানীয়রা জানান, কোন সাংকেতিক নির্দেশনা চিহ্ন ছাড়া মাটির সামান্য নিচ দিয়ে কুয়াকাটা সৈকত থেকে গোড়া আমখোলা পাড়ায় ল্যান্ডিং স্টেশন পর্যন্ত সংযোগ ক্যাবল টানায় এ দুর্ঘটনা ঘটেছে এবং বর্তমানে উপকুল জুড়ে বৈরী অবহাওয়ার উত্তাল প্রভাবে আস্বাভাবিক জোয়ারের ঢেউয়ের দাপুটে ঝাপটায় বালুক্ষয়ের ফলে মাটির গভীর তলদেশে থাকা এ ক্যাবল আচমকাই বেরিয়ে এসেছে।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের (বিসিপিসিএল) উপ-মহাব্যবস্থাপক তরিকুল ইসলাম বলেন, এটি একটি প্রাকৃতিক দুর্ঘটনা, খবর শোনার পর অতি দ্রুত ঘটনাস্থলে গিয়ে পর্যবেক্ষন করা হয়েছে এবং বিষয়টি উর্ধ্বতন কতৃপক্ষকে অবহিত করা হয়েছে। ঘটনাস্থলে সার্বক্ষনিক নজরদারির জন্য সিকিউরিটি গার্ড নিযুক্ত করা হয়েছে। কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশকে সেখানে সম্পৃক্ত করা হয়েছে। শীঘ্রই আবহাওয়া অনুকুল হলে শনিবার সংস্কার কাজ শুরু হবে বলে তিনি সাংবাদিকদের জানান।

উল্লেখ্য, সপ্তাহখানেক আগে আলীপুরের এক জমির মালিক স্কাবেটর দিয়ে বালু তুলতে গিয়ে সাবমেরিন ক্যাবলের (এসইএ-এমই-ডব্লিউ-৫) পাওয়ার সাপ্লাই অপটিক্যাল ফাইবার ক্ষতিগ্রস্থ করে। এতে সারা দেশের গ্রাহকরা ইন্টারনেট ব্যবহারে প্রচুর পরিমান সমস্যায় পড়েন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone