সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২৭ পূর্বাহ্ন

চাপ কমাতে রাষ্ট্রের কিছু দায়িত্ব বোনকে

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন তাঁর বোন কিম ইয়ো-জংসহ কয়েকজন সহযোগীর হাতে রাষ্ট্রের বেশ কিছু দায়িত্ব তুলে দিয়েছেন বলে দাবি করছে দক্ষিণ কোরিয়ার একটি গোয়েন্দা সংস্থা।

দক্ষিণ কোরিয়ায় গতকাল বৃহস্পতিবার জাতীয় সমাবেশে একটি রুদ্ধদ্বার বৈঠকে এ দাবি করে গোয়েন্দা সংস্থাটি। এরপর বিষয়টি নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন দেশটির আইন প্রণেতারা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থাটি জানায়, কিম জং-উন এখনো উত্তর কোরিয়ায় নিজের সর্বময় ক্ষমতা বজায় রেখেছেন। কিন্তু নিজের উপর চাপ কমাতে নীতি নির্ধারণের বেশ কিছু দায়িত্ব বোন ও কয়েকজনের কাছে হস্তান্তর করেছেন।

ওই গোয়েন্দা সংস্থার দাবি, কিম ইয়ো-জং মূলত রাষ্ট্রের সামগ্রিক বিষয় পরিচালনা করবেন। ধারণা করা হচ্ছে, তিনি এখন উত্তর কোরিয়ার দ্বিতীয় নেতা। নীতি নির্ধারণের বিভিন্ন বিষয়ের মধ্যে কিম ইয়ো-জং এখন যুক্তরাষ্ট্র এবং দক্ষিণ কোরিয়া সম্পর্কিত উত্তর কোরীয় নীতির নির্ধারক। তবে কিম জং-উন এখন পর্যন্ত তাঁর কোনো উত্তরসূরির নাম ঘোষণা করেননি।

কিম ইয়ো-জং কিম জং-উনের ছোট বোন এবং ঘনিষ্ঠ সহযোগী। এদিকে, দক্ষিণ কোরিয়ার এ গোয়েন্দা সংস্থা অতীতে উত্তর কোরিয়া সম্পর্কে কিছু ভুল তথ্য দিয়েছিল বলেও নজির রয়েছে। আর সে জন্য বিশ্লেষকরাও তাদের গোয়েন্দা তথ্যের ওপর সন্দেহ প্রকাশ করেছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone