সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন

ঝালকাঠির পেয়ারা সারাদেশে ছড়িয়ে দিতে অনলাইন মার্কেট বিষয়ে কর্মশালা

রহিম রেজা, ঝালকাঠি থেকে :
  • Update Time : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

ঝালকাঠির ঐহিত্যবাহি ভাসমান পেয়ারা অঞ্চলের পেয়ারা ও আমড়াসহ কৃষিপণ্যের অনলাইন ভিত্তিক বাজারজাতকরণে চাষি, উদ্যোক্তা, পাইকার ও সাংবাদিকদের নিয়ে বিশেষ কর্মশালা ও সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে ভীমরুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হলরুমে ঝালকাঠি জেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় যুব সংগঠন ঘাসফড়িং আয়োজিত এ কর্মশালায় ইন্টারনেট ভিক্তিক বাজার সৃষ্টির লক্ষ্যে ফেসবুক ও ইউটিউবসহ ইন্টারনেটের বিভিন্ন সাইট ব্যবহার করে কৃষিপণ্যের ফ্রি বিজ্ঞাপনের ও বাজারযাত করণে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী। উন্নয়ন সংগঠন ঘাসফড়িং এর সভাপতি পলাশ রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ঝালকাঠি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফজলুল হক, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. রিফাত সিকদার, ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের ডেপুটি কালেকটর (এনডিসি) আহমেদ হাসান, কীর্তিপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস শুক্কুর মোল্লা, ভীমরুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ভবেন্দ্রনাথ হালদার এবং প্রধান শিক্ষক নিরোদ ব্যাপারী।

কর্মশালায় চাষি, উদ্যোক্তা, পাইকার, সাংবাদিক এবং সামাজিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন, যমুনা টেলিভিশনের জেলা প্রতিনিধি দুলাল সাহা, চ্যানেল আই এর জেলা প্রতিনিধি মানিক রায়, বাংলাটিভির জেলা প্রতিনিধি রতন আচার্য্য, ইনডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি রহিম রেজা, প্রথম আলোর জেলা প্রতিনিধি মাহামুদুর রহমান পারভেজ, মাইটিভির জেলা প্রতিনিধি মো. বরকত হোসেন মৃধা, উদ্যোক্তা অনুপ হালদার, নাসরিন আক্তার সারা, মো. খাইরুল ইসলাম, জুবায়ের আদনান, জাওয়াদ খান, হাসনাইন হাসান আবির, কানিজ মিম, সাফা তালুকদার, ইসরাত সুলতানা নিশি, শোভন হালদারসহ উদ্যোক্তা ও চাষিরা এবং কৃষিপণ্যের স্থানীয় পাইকাররা।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone