সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:২০ অপরাহ্ন

তানোরে গ্রেনেড হামলার প্রতিবাদ সভা

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • Update Time : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

রাজশাহীর তানোরে রক্তাক্ত ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলের দিকে পৌর এলাকার তালন্দ ফুটবল মাঠে উপজেলা আ”লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে সভাটি অনুষ্ঠিত হয়। সভার শুরুতে প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিণী আইভি রহমানসহ হামলায় শাহাদাৎ বরনকারীদের স্বরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সভায় প্রধান অথিতির বক্তব্যে সাংসদ ফারুক চৌধুরী বলেন ২০০৪ সালে বিএনপি জামাত সরকারের প্রকাশ্যে মদদে দেশ রতœ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দশ্যে এবং দেশকে জঙ্গিবাদি রাষ্ট্রে পরিণত করতেই সারা দেশে একযোগে হামলা করা হয়েছিল। তাদের লক্ষ্য ছিল বিশ্ব নেত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার কারিগর শেখ হাসিনাকে হত্যার জন্যই ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়েছিল। কিন্তু মহান আল্লাহর অশেষ রহমত এবং বাংলার মানুষের দোয়ার বরকতে তিনি দশ বছর ধরে দেশ পরিচালনা করে আসছেন।

তিনি আরো বলেন উপজেলা আ”লীগের বিরুদ্ধে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে আগামীতে এই সব কুলাঙ্গারদের সোজা করতে হবে। তাঁরা জাতীয় নির্বাচনে উপজেলা নির্বাচনে স্বাধীনতার প্রতীক শেখ হাসিনার প্রতিক নৌকার বিরুদ্ধে ষড়যন্ত করেছে। শেখ হাসিনার উপর হামলা মানে বাংলাদেশের মানুষের উপর হামলা। আমার পিতা চাচা শেখ মুজিবুরের জন্য রক্ত দিয়েছে, প্রয়োজনে শহীদদের সন্তানরা শেখ হাসিনার জন্য রক্ত দিতে প্রস্তুত এজন্য আমি চাই ঐক্যবদ্ধ আ”লীগ।

উপজেলা আ”লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী বাবু চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অথিতির বক্তব্য রাখেন জেলা আ”লীগের সহসভাপতি শরিফ খান, উপজেলা পরিষদের চেয়ারম্যান যুবলীগ সভাপতি লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা আ”লীগের যগ্ন সাধারন সম্পাদক শিক্ষক রাম কমল সাহা।

তানোর পৌর আ”লীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকারের পরিচালনায় আরো বক্তব্য রাখেন চান্দুড়িয়া ইউপির চেয়ারম্যান ইউপি আ”লীগ সভাপতি মজিবর রহমান, তালন্দ ইউপির চেয়ারম্যান আবুল কাশেম, পাচন্দর ইউপির চেয়ারম্যান ইউপি আ”লীগ সভাপতি আব্দুল মতিন, বাধাইড় ইউপির চেয়ারম্যান ইউপি আ”লীগের সাধারন সম্পাদক আতাউর রহমান, কামারগাঁ ইউপি আ”লীগের সাধারন সম্পাদক সুফি কামাল মিন্টু।

অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ”লীগ নেতা শিক্ষক জিল্লুর রহমান কামারগাঁ ইউপি আ”লীগ সভাপতি ফজলে রাব্বি ফরাদ, শিক্ষক আসলাম উদ্দিন, আ”লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী আবুল বাসার সুজন, মুণ্ডুমালা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামিল মারডি, পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো, সাধারন সম্পাদক আব্দুল ওহাব সরদারসহ সাত ইউপি দুই পৌরসভার বিভিন্ন স্তরের শতশত নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সভা শেষে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবার ও গ্রেনেড হামলায় নিহত ব্যাক্তিদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা শহিদুল ইসলাম। সভার শুরুতে চান্দুড়িয়া ইউপির নেতাকর্মীরা মটরসাইকেল বহর নিয়ে উপজেলা থেকে বিভিন্ন জায়গা থেকে আসা বহর নিয়ে সাংসদকে সভা স্থল তালন্দ ফুটবল মাঠ পর্যন্ত যায়।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone