বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:১০ পূর্বাহ্ন

বার্সার ‘বিস্ময়বালক’ মার্ক জুরাদো এখন ম্যানইউ’র

ক্রীড়া ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ২১ আগস্ট, ২০২০

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সময়ে ভাল যাচ্ছে না। চলতি মওসুমে মাঠের লড়াইতে যেমন পিছিয়ে পড়ছে তেমনি দলটির উপর খেলোয়াড়রা আর আস্থা রাখতে পারছেন না। অনেক সম্ভাবনাময়ী তরুণ চলে যাচ্ছে এ ক্লাবটি ছেড়ে। এবার আরও এক মেধাবী তরুণ ছাড়লেন কাতালান ক্লাব। বার্সা ছেড়ে ‘বিস্ময়বালক’ মার্ক জুরাদো যোগ দিয়েছেন ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে।

এর আগে, ইউরোপা লিগ থেকে বাদ পড়ে হতাশা প্রকাশ করে একটি পোস্ট দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ব্রুনো ফার্নান্দেজ। সেখানে লড়াইয়ে ফের প্রত্যয় প্রকাশ করেন তিনি। বিস্ময়করভাবে সেখানে ব্রুনোর সঙ্গে একাত্মা ঘোষণা করেন জুরাদো। তার পোস্টের নিচে কমেন্ট করে জুরদো লিখেন- আমরা লড়াই চালিয়ে যাব। তাতেই স্পষ্ট হয় ইউনাইটেডে যোগ দিয়ে ফেলেছেন জুরাদো!

অনেক দিন থেকেই বার্সেলোনার একাডেমীতে নজর ইউনাইটেডের। বর্তমান সময়ে নজরকাড়া আনসু ফাতিকে পেতেও বেশ চেষ্টা করেছিল দলটি। নজরে আছে আরও অনেকে। এদের মধ্যে ১৬ বছর বয়সী রাইটব্যাক জুরাদোকে পাওয়া খুব কাছাকাছি ক্লাবটি।

জানা গেছে, মৌখিকভাবে চুক্তিটা আগেই সেরে নিয়েছে তারা। আনুষ্ঠানিক চুক্তিটা হয়েও হচ্ছে না। তবে জুরাদোর কমেন্টে সবই যেন ঘোলাটে। যদি ইউনাইটেডে তিনি যোগও দিয়ে থাকেন তাহলেও আনুষ্ঠানিকভাবে ঘোষণার আগে বোঝার উপায় খুব একটা নেই। কারণ এখনই ইংলিশ সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন না তিনি। সেখানে পৌঁছে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে তাকে। ফলে বিষয়টি জানতে অপেক্ষায় থাকতে হলো ফুটবলপ্রেমীদের।

বার্সেলোনা থেকে ১৮ কিলোমিটার দূরে কাতালুনিয়ার শহর সাবাডেলে জন্ম জুরাদোর। তবে বেড়ে উঠেছেন লা মেসিয়ায়। গত নয় বছর ধরে আছেন সেখানে। তবে এবার জেরার্দ পিকে ও চেক ফেব্রিগাসের মতো ইংল্যান্ডে ভাগ্য পরীক্ষা করতে চাইছেন তিনি। তবে জানা গেছে এ তরুণকে ধরে রাখার চেষ্টা করছে বার্সা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে অনেক তরুণই ছাড়ছেন লা মেসিয়া। এর আগে তাকেফুসা কুবোকে কিনে তাক লাগিয়ে দেয় রিয়াল মাদ্রিদ। আগের মৌসুমে মায়োর্কাতে ধারে খেলে নিজের জাত ছিনিয়েছেন এ তরুণ। এরপর আরেক মেধাবী তরুণ জাভি সিমন্সকে কিনে নেয় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। কদিন আগেই প্রস্তুতি ম্যাচ দিয়ে ক্লাব অভিষেক হয় তার। সে ধারায় এবার গেলেন জুরাদোও।

অথচ এই লা মেসিয়া থেকেই বড় হয়েছেন লিওনেল মেসির মতো তারকা। বর্তমান বিশ্বের সেরা তারকা মানা হয় তাকে। এখান থেকে উঠে এসেছেন জাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তার মতো তারকাও। উদাহরণ রয়েছে আরও অনেক। কিন্তু হঠাৎ করেই এ ক্লাবের প্রতি আস্থা হারাচ্ছেন তরুণরা।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone