বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন

সাউদাম্পটনে সিরিজ জয়ের কাছে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক :
  • Update Time : মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

সাউদাম্পটন টেস্টে জয় থেকে প্রায় ছিটকে পড়েছে পাকিস্তান। ইনিংস ব্যবধানে হার এড়াতে এখন টিকে থাকাই একমাত্র ভরসা সফরকারীদের। পাকিস্তানের হতাশার ম্যাচে সিরিজ জয়ের কাছাকাছি ইংল্যান্ড। ২-০ ব্যবধানে সিরিজ জিততে শেষ দিন আট উইকেট চাই স্বাগতিকদের। অন্যদিকে ইনিংস ব্যবধানে হার এড়াতে বাবর আজমদের চাই এখনও ২১০ রান।

সিরিজের তৃতীয় টেস্টের চতুর্থ দিন ২ উইকেটে ১০০ রান নিয়েছে পাকিস্তান। দিন শেষে ২৯ রানে উইকেটে ছিলেন আজহার আলি। তাঁর সঙ্গে ৪ রানে ব্যাট করছিলেন বাবর আজম।

ফলোঅনে পড়ার আগে তৃতীয় দিন শেষ বেলায় দ্বিতীয় ইনিংস শুরু করার কথা ছিল পাকিস্তানের। কিন্তু আলোকস্বল্পতায় সেটা আর সম্ভব হয়নি। গতকাল সোমবার ইনিংস শুরু করেন অতিথিরা। আস্থার সঙ্গে শুরু করেন শান মাসুদ ও আবিদ আলি। দুজনই টিকে থাকতে মরিয়া ছিলেন। তবে স্টুয়ার্ট ব্রডের গতির সামনে বেশি দূর যেতে পারেননি শান। ১৮ রানে তাঁকে এলবির ফাঁদে ফেলেন ব্রড, ভাঙেন ৪৯ রানের জুটি।

এরপর ৪২ রানে আবিদকে সাজঘরে পাঠান জেমি অ্যান্ডারসন। তাঁকেও এলবির ফাঁদে ফেলেন অ্যান্ডারসন। এর মাধ্যমে ৬০০ উইকেটের কাছে পৌঁছে গেলেন অ্যান্ডারসন। আর এক উইকেট পেলেই নতুন মাইলফলকে পা রাখবেন টেস্ট ইতিহাসের সফলতম বোলার।

আবিদ-শান ফেরার পর পাকিস্তানের হাল ধরেন আজহার-বাবর। এই জুটিতে ম্যাচ বাঁচাতে লড়ছে পাকিস্তান। এদিন খেলা হওয়ার কথা ছিল ৯৬ ওভার। বিরূপ আবহাওয়ায় মাত্র ৫৬ ওভার খেলা হয়েছে।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড ১ম ইনিংস: ১৫৪.৪ ওভারে ৫৮৩/৮ ইনিংস ঘোষণা।

পাকিস্তান ১ম ইনিংস: ২৭৩।
পাকিস্তান ২য় ইনিংস: (ফলোঅন) ৫৬ ওভারে ১০০/২ (মাসুদ ১৮, আবিদ ৪২, আজহার ২৯*, বাবর ৪*; অ্যান্ডারসন ১২-৩-১৮-১, ব্রড ১১-৫-২৩-১, ওকস ৮-২-১৪-০, আর্চার ৯-৫-৮-০, বেস ১৪-৩-২৭-০, রুট ২-০-৩-০)।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone