বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:১৩ পূর্বাহ্ন

ইজিবাইক চালক হত্যা ও ছিনতাই রহস্য উম্মোচন খুলনা পিবিআই’র

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : বুধবার, ২৬ আগস্ট, ২০২০

খুলনায় কিশোর ইজিবাইক চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাই ঘটনার ৬ মাস পরে রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। চলতি বছরে ২৫ ফেব্রুয়ারি ডুমুরিয়ার সরাফপুরে আসলাম শেকের ছেলে হাসান মাহমুদ অভি (১৫) নানা বাড়ি থেকে ইজিবাইক চালাতে গিয়ে নিখোঁজ হয়।

এ ঘটনায় সেই সময় খুলনা হরিণটানা থানায় একটি সাধারণ ডায়ারি হয়। কিন্তু কোথাযও অভির সন্ধান মেলেনি। পরে ২ মার্চ সকাল ৯টার দিকে দিঘলিয়া থানাধীন হাজীগ্রাম ইসরাইল ডাক্তারের বাড়ির সামনে আত্রাই নদীর কিনারে পানির উপর থেকে অভির মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ভিকটিমের বাবা মো. আসলাম শেখ হত্যা ও ইজিবাইক ছিনতাই অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করলে দিঘলিয়া (খুলনা) থানার মামলা নং-০২, তারিখ-০৩/০৩/২০২০ খ্রিঃ, ধারা-৩০২/২০১/৩৭৯/৩৪ পেনাল কোড মামলা করেন।

মামলাটি পিবিআই এর সিডিউল ভূক্ত হওয়ায় পিবিআই খুলনা জেলা স্ব-উদ্যোগে মামলার তদন্তভার গ্রহণ করে। পিবিআই’র পুলিশ পরিদর্শক (নিঃ) একেএম মাহফুজুল হক ক্লুলেস মামলাটি তদন্ত করেন। তিনি মামলার তদন্তভার গ্রহণ পূর্বক গোপন ও প্রকাশ্যে এবং বিশ্বস্ত সোর্স নিয়োগের মাধ্যমে এবং ডিআইজি পিবিআই হেডকোয়ার্টার্স ঢাকা জনাব বনজ কুমার মজুমদারের তত্বাবধান ও দিক নির্দেশনায় পিবিআই খুলনা জেলার ইউনিট প্রধান সৈয়দ মোশফিকুর রহমানের দিক নির্দেশনায় নিরবিচ্ছিন্ন কাজ শুরু করেন।

অবশেষে অভি হত্যার সাথে জড়িত পিরোজপুর ভান্ডারিয়া নদমুল¬া গ্রামের আবুল হোসেন খলিফার ছেলে সোহাগ হোসেন (২২), খুলনার রূপসার মিল্কি দেয়ারার মৃত করিম শেখের ছেলে হানিফ শেখ (২৬) ও হরিণটানা থানার হোগলাডাঙ্গা গ্রামের মৃত জালাল শেখের ছেলে মোঃ রায়হান (২২) কে গত সোমবার (২৪ আগস্ট) গ্রেফতার করে।

একই সাথে গ্রেফতার হওয়ার আসামীদের মঙ্গলবার (২৫ আগস্ট) আদালতে সোপর্দ করলে তিনজনই ঘটনার সাথে জড়িত মর্মে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। আসামীদের নিকট হতে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ঝালকাটি জেলার নলছিটি উপজেলার ডেবরা গ্রাম থেকে ইজিবাইকটি উদ্ধার করা হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone