সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪২ পূর্বাহ্ন

ছয় মাস পর মাঠে গড়াচ্ছে ওয়ালটন জাতীয় মহিলা বেসবল

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় মার্চের দ্বিতীয় সপ্তাহে শুরু হওয়ার কথা ছিল ‘ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা-২০২০’। কিন্তু সে সময় দেশে প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ায় এবং সব ধরনের খেলাধুলা স্থগিত হওয়ায় পিছিয়ে যায় এই প্রতিযোগিতা।

ছয় মাস পর অবশেষে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে মাঠে গড়াতে যাচ্ছে ‘ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা বেসবল প্রতিযোগিতা-২০২০’। পল্টন মাঠে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা ৯ সেপ্টেম্বর শুরু হয়ে চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। যেখানে আটটি দল অংশ নিবে।

এ বিষয়ে বাংলাদেশ বেসবল ও সফটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন বলেন, ‘ছয় মাস পর আবার মাঠে গড়াতে যাচ্ছে ওয়ালটন জাতীয় মহিলা বেসবল। মার্চের দ্বিতীয় সপ্তাহে শুরু করার কথা ছিল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায়। এখন যেহেতু যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী কতগুলো শর্ত মেনে খেলাধুলা আয়োজনের অনুমতি দিয়েছেন সুতরাং সেগুলো মেনে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে আমরা আয়োজন করতে যাচ্ছি এই প্রতিযোগিতা। প্রতিযোগিতায় আটটি দল অংশ নিবে।

বিজয়ীদের যথারীতি ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া সকল খেলোয়াড়দের ট্রাক-স্যুট দেওয়া হবে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মানা হবে। যারা সেরা ৯ জনের বাইরে থাকবে তারা বাধ্যতামূলকভাবে সামাজিক দূরত্ব মেনে বসবে এবং সবাই বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করবে।

ওয়ালটন গ্রুপের প্রশংসা করে তিনি বলেন, ‘ওয়ালটন বেসবলের অকৃত্রিম বন্ধু। বেসবলের শুরু থেকেই তারা আমাদের পাশে আছে। নতুন খেলা হওয়া সত্ত্বেও ওয়ালটনের মতো একটি প্রতিষ্ঠান আমাদের পাশে আছে সব সময়, এটা আমাদের জন্য দারুণ কিছু। আশা করবো সব সময় এভাবেই ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠানটি আমাদের পাশে থাকবে।

প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করার বিষয়ে ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘এটা আমাদের পূর্ব নির্ধারিত টুর্নামেন্ট। যেটা মার্চে হওয়ার কথা ছিল। বেলবল দলীয় খেলা হলেও মাঠে যে ৯/১০ জন থাকে তাদের মধ্যে যথেষ্ট সামাজিক দূরত্ব বজায় থাকে।

সুতরাং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নির্ধারিত নিয়মগুলো যথাযথভাবে মেনেই এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব এবং যথাযথভাবে মেনেই আমরা এটা করতে যাচ্ছি। খেলোয়াড়দের ইমিউনিটি বাড়ানোর জন্য খেলাধুলা জরুরি। সে বিষয়টা মাথায় রেখেই সব ধরনের নিয়ম মেনে যেসব প্রতিযোগিতা আয়োজন করা যায় সেগুলোতে পৃষ্ঠপোষকতা করছি।

‘প্রকৃতপক্ষে বেসবল নতুন খেলা। এটাকে আমরা ওয়ালটন পরিবার শুরু থেকেই প্রমোট করছি। আমরা এটাকে পৃষ্ঠপোষকতা বলছি না, এটাকে আমরা বিনিয়োগ বলছি। এক সময় এই বিনিয়োগের সুফল ক্রীড়াক্ষেত্রের পাবে, পুরো দেশ পাবে। আশা করছি এক সময় বেসবলও অন্যান্য খেলার মতো জনপ্রিয় হয়ে উঠবে বাংলাদেশে।’ যোগ করেন তিনি।

এই প্রতিযোগিতার সহযোগিতায় থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার হিসেবে থাকবে এটিএন বাংলা ও এটিএন নিউজ। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার থাকবে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone