সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন

তানোরে অবৈধ দোকান উচ্ছেদ

আব্দুস সবুর, তানোর প্রতিনিধি(রাজশাহী) ঃ
  • Update Time : শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

রাজশাহীর তানোরে অবৈধ পাকা দোকান ঘর উচ্ছেদ করেছেন উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো। গতকাল বৃহস্পতিবার বিকেলের দিকে উপজেলার কামারগাঁ ইউপি এলাকার মাদারিপুর মাজারের কাছে ঘটে উচ্ছেদের ঘটনাটি।

জানা গেছে উপজেলার কামারগাঁ বাজার মাজারের দেয়াল ঘেঁষে এবং বিশাল আকারের তেতুল গাছের নিচে দীর্ঘদিন থেকে পাকা দোকানঘর নির্মাণ করা শুরু করেন। নির্মাণের শুরুতেই স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ইউএনও কাজ বন্ধ করে দিয়ে ইট জব্দ করেন।প্রায় মাস খানেক বন্ধ থাকার পর পুনরায় নির্মাণ কাজ শুরু করেন ধানোরা গ্রামের রোকাব দেওয়ান। সে বর্তমানে ভোলা হাটে নির্বাচনী কর্মকর্তার দায়িত্বে আছেন।

এঅবস্থায় ইউএনও করোনা আক্রান্ত হলে সুযোগ বুঝে রোকাব দেওয়ান ছাদ ঢালাই সহ যাবতীয় কাজ শেষ করে গত বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় পিলাস্টার করা শুরু করেন। এঅবস্থায় ইউএনও জানতে পেরে বিকেলের দিকে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাঁর দোকান উচ্ছেদসহ মালামাল জব্দ করেন।

স্থানীয়রা জানান সেখানে একটি টিনের ছোট ঘর ছিল। সেটি ভেঙ্গে রোকাব পাকা ঘর নির্মাণ করা শুরু করেন। শুরুর দিকে ঘর ভেঙ্গে দিয়ে সবকিছু জব্দ করেন। আবার পুরো ঘর নির্মাণ শেষ না করে অধিক টাকায় অন্য এক ব্যাক্তিকে লীজ দেন বলে আমরা শুনেছি।

তবে রোকাব দেওয়ান জানান, জায়গাটি সরকারী না পীরস্থান নামে রেকর্ডে দরগার পক্ষে সাহ মুংগড়ি সাহেবের পক্ষে মোতায়ারি হিসেবে দখল মোবারক আলী দেওয়ান, বদর আলী দেওয়ান,আবেদ আলী মীর,নজর আলী ও নেজাম আলী মীর নামে সঠিক শুদ্ধ ভাবে রেকর্ড আছে। তাদের ওয়ারিশ সুত্রে আমি রোকাব দেওয়ান পেয়ে ঘর নির্মাণ করছিলাম। গত ফেব্রুয়ারির দিকে নির্মাণ কাজ শুরু করলে সব কিছু জব্দ করা হয়।

আমার ঘর যদি সরকারী জায়গা হলে উচ্ছেদ শুধু আমারটা হবে কেন বাজারে অনেক ঘর আছে সরকারী জায়গায় তাদের ঘরও উচ্ছেদ করুক। আমি সরকারী কর্মকর্তা হয়ে সরকারী জায়গা দখল করব এত সাহসিকতা নেই। আমার জায়গার আরএস খতিয়ান ১৬১, আরএস দাগ ১৭৭, রকম পীরস্থান পরিমাণ দশমিক ০১ একর।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো জানান সরকারী জায়গায় যত ঘর আছে এসিল্যাণ্ড আসলে অভিযান চালিয়ে উচ্ছেদ করে সরকারের দখলে নেয়া হবে।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone