বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৪২ অপরাহ্ন

বাঙালি জাতির জীবনে আগস্ট মাস হচ্ছে একটি অন্ধকার অধ্যায়

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : শনিবার, ২৯ আগস্ট, ২০২০

নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন করা যেমন একটি সুখকর অধ্যায় তেমনি বাঙালি জাতির জীবনে আগস্ট মাস হচ্ছে একটি অন্ধকার অধ্যায়।

আজ শনিবার সকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘর এর নলিনীকান্ত ভট্টশালী গ্যালারীতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে ‘হাসুমণি’র পাঠশালা’ আয়োজিত “আগস্ট এক অন্ধকার অধ্যায়” শিরোনামে মাননীয় প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু কন্যা দেশরতœ শেখ হাসিনার বক্তৃতা অবলম্বনে গোলটেবিল আলোচনা এবং জাকির হোসেন পুলক এর চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং মাননীয় কৃষিমন্ত্রী ড আব্দুর রাজ্জাক প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ।

এই শ্রদ্ধা আয়োজন অনুষ্ঠান উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু। উদ্বোধনী বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন বাংলাদেশকে হত্যা করতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে, এটি কোনোভাবেই সাধারণ হত্যাকান্ড নয়।

প্রধান আলোচক হিসেবে মাননীয় শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি বলেন ১৫ ই আগস্ট কোন বিচ্ছিন্ন ঘটনা নয় এটি হলো একটি আদর্শ কে চিরতরে নিঃশেষ করে ফেলার অপচেষ্টা, খুনিরা যখন বুঝতে পারলো শেখ হাসিনা বেঁচে থাকলে তাদের উদ্দেশ্য বাস্তবায়ন হবে না তখন তারা বারবার শেখ হাসিনার উপর হামলা করেছে ।

কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড হিসেবে মেজর জিয়াকে মরণোত্তর বিচারের আওতায় আনতে হবে। আলোচক প্যানেলের বক্তা হিসেবে এমন দাবি উত্থাপন করেন তথ্য মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মুরাদ হাসান এমপি।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি প্রতিষ্ঠিত হাসুমণির পাঠশালা আয়োজিত শ্রদ্ধা আয়োজনে আরো উপস্থিত ছিলেন মেহের আফরোজ চুমকি এমপি, অসীম কুমার উকিল এমপি, মোঃ আমিনুল ইসলাম খান, সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, অধ্যাপক নিসার হোসেন, ডীন, চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়, মোঃ আবু বক্কর সিদ্দিক মহাপরিচালক গণগ্রন্থাগার অধিদপ্তর, মোহাম্মদ আশরাফুল আলম প্রধান প্রকৌশলী গণপূর্ত অধিদপ্তর, ইসহাক আলী খান পান্না, সাবেক সাধারন সম্পাদক বাংলাদেশ ছাত্রলীগ, বাহাদুর বেপারী, সাবেক সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ, সভাপতি বাংলাদেশ যুব মৈত্রী, আল নাহিয়ান খান জয় সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ।

আরো উপস্থিত ছিলেন পনেরই আগস্ট এ নিহত কর্নেল জামিল এর কন্যা চিত্রশিল্পী কংকা জামিল এবং জাতীয় জাদুঘরের মহাপরিচালক খন্দকার মোস্তাফিজুর রহমান আলোচনার সূচনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিপার্টমেন্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ হালিম।

বক্তাগণ বাংলাদেশের ইতিহাসে অন্ধকারাচ্ছন্ন আগস্ট মাসকে স্মরণে রেখে অব্যাহত ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক ও সাবধান থাকতে সকলকে অনুরোধ জানান।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone