সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:১৭ অপরাহ্ন

তানোরে হাসপাতালে রোগীদের ভিড় মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ আগস্ট, ২০২০

রাজশাহীর তানোর উপজেলা স্বাস্থকমপ্লেক্সে সেবা নিতে আসা রোগীদের দীর্ঘ লাইনে মানা হচ্ছেনা কোন ধরনের স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরুত্ব। একজন অন্যজনের উপর ঠাসাঠাসি করে দীর্ঘা লাইনে দাঁড়িয়ে বসে থাকছেন। এমন কি সেবা নিতে আসা ব্যাক্তিদের অনেকের মুখে মাস্কটা পর্যন্ত ছিল না। হাসপাতালের এঅবস্হা দেখে অনেকেই ক্ষুব্ধ হয়ে বিরক্ত বোধ করেন ।এতে করে সেখান থেকেই করোনাভাইরাস সংক্রমণ ছড়াতে পারে বলে ধারনা সংশ্লিষ্টদের।

সরেজমিনে, আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দেখা যায়,মুল রাস্তার হাসপাতালের প্রবেশ দ্বারে গেটে যেতেই আসেন টিএইচও ডাক্তার রোজিয়ারা খাতুন।ভিতরের গেটে দেখা যায় চার থেকে পাচজন ওষুধ কোম্পানির লোকদের।ভিতর থেকে যে সব রোগি ডাক্তার দেখিয়ে বের হ”েছন তাদের প্রেসকিপশনের কাগজের ছবি মোবাইলের মাধ্যমে তুলছেন।যার কারনে সেখানেও ভিড় দেখা যায়।এছাড়া হাসপাতালের পুকুরের দক্ষিণে ডাক্তার দেখাতে দীর্ঘ লাইন।

বেশ কিছু ব্যাক্তি জানান খুব সকাল থেকে লাইনে আছি।কিš‘্ ডাক্তার আসেন অনেক দেরিতে।মুলত এজন্যই এত লম্বা লাইন এবং দাড়িয়ে থাকতে থাকতে ক্ষান্ত হয়ে বসে পড়েছি।এছাড়াও অনেক মহিলা ছোট ছোট শিশু নিয়ে দাড়িয়ে থাকেন।এদিকে সকাল থেকেই ভ্যাপসা গরম।মহিলারা জানান কোলে বা”চা আর গরম বারবার বলছি আমাদেরকে আগে ডাক্তারের কাছে যেতে দিন।কিন্তু কেউ শুনছেনা কথা।বাধ্য হয়েই দাড়িয়ে আছি।

হাসপাতালেই মানা হ”েছনা কোন ধরনের স্বাস্থ্যবিধির তোয়াক্কা নেই ।এখান থেকেই ভয়াবহ করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার সম্ভনা বেশি। অপর দিকে ছিল প্রতিবন্ধীদের চেকআপ তাড়াও দাঁড়িয়ে থাকতে থাকতে অনেকের অবস্থা খারাপ হলে তাল গাছের ছায়াই বসে থাকেন।

এসব বিষয়ে জানতে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রোজিআরার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান সোমবারে প্রতিবন্ধীদের চেকআপের দিন ছিল এজন্যই এদিন এতো রোগী। প্রায় দিন ৩০০ থেকে ৪০০ রোগী সেবা নিতে আসেন তাদের কে স্বাস্থ্যবিধি সামাজিক দুরুত্ব মানার ব্যাপারে বলা হলে কেউ শুনতে চাইনা।তিনি আরো জানান উপজেলায় ১১২ জন ব্যাক্তির দেহে করোনা শনাক্ত হয়েছিল। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭৭ জন এবং বাকিরা চিকিৎসাধীন অবস্থায় ভালো রয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone