মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন

বাগেরহাটে নারী উন্নয়ন ফোরামের পক্ষে স্মারকলিপি প্রদান

বাগেরহাট প্রতিনিধি :
  • Update Time : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

উপজেলা পর্যায়ে বাৎসরিক বাজেটের ৩% পর্যন্ত নারী উন্নয়ন ফোরাম এর জন্য বরাদ্দ প্রদান এবং পরিষদের ২৫% প্রকল্প নারী সদস্যদের মাধ্যমে বাস্তবায়নের নির্দেশনা বাস্তবায়নের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। মঙ্গলবার দুপুরে বাগেরহাট সদর উপজেলা নারী উন্নয়ন ফোরামের পক্ষ থেকে বাগেরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ মোছাব্বেরুল ইসলামের কাছে এই স্মারক লিপি প্রদান করা হয়।

এসময় নারী উন্নয়ন ফোরামের আঞ্চলিক সমন্বয়কারী এবং সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, বাগেরহাট পৌরসবার প্যানেল মেয়র ও কাউন্সিলর তানিয়া খাতুন, সাধারন সম্পাদক রাবেয়া খাতুন, ট্রেজারার মমতা সেন, এনজিও প্রতিনিধি, নারী নেত্রী এবং নির্বাচিত নারী জনপ্রতিধিনিধি সদস্যগন উপস্থিত ছিলেন।

বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন বলেন, ২০১৫ সালের ৩১ মে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী স্থানীয় সরকারের উপজেলা ও ইউনিয়ন পরিষদে বরাদ্দ হওয়া বাৎসরিক বাজেটের ৩ শতাংশ এবং পরিষদের নানা প্রকল্প নির্বাচিত নারী সদস্যদের মাধ্যমে ২৫ শতাংশ বাস্তবায়নের জন্য নির্দেশনা দিয়ে পরিপত্র জারি করে। কিন্তু উপজেলা পরিষদ সরকারের সেই নির্দেশনা অনেক ক্ষেত্রেই মানছে না।

তাই অবিলম্বে সরকারের দেয়া নির্দশনা মানার দাবিতে নারী উন্নয়ন ফোরামের ব্যানারে খুলনা ও বরিশাল বিভাগের সকল উপজেলা নির্বাহি কর্মকর্তাদের কাছে একযোগে ষ্মারকলিপি দেয়া হল। নির্বাচিত নারী জনপ্রতিনিধিদের সংগঠন নারী উন্নয়ন ফোরাম মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় জেলা, উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন পর্যায়ে নারীর ক্ষমতায়ন, নারী নেতৃত্ব প্রতিষ্ঠা এবং নেতৃত্বকে দৃশ্যমান করা, নারী পুরুষ সমতা প্রতিষ্ঠা ও নারীর কর্মসংস্থানে কাজ করে যাচ্ছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone