বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:১৩ পূর্বাহ্ন

সৌদি রাজপরিবারের দুজন গুরুত্বপূর্ণ সদস্যসহ বেশ কয়েকজন বরখাস্ত

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

রাজপরিবারের দুজন গুরুত্বপূর্ণ সদস্যসহ বেশ কয়েকজন পদস্থ ব্যক্তিকে বরখাস্ত করেছেন সৌদি আরবের বাদশাহ সালমান। ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের সম্মিলিত সামরিক বাহিনীর প্রধান যুবরাজ ফাহাদ বিন তুর্কি ও তাঁর ছেলে আবদুল আজিজ বিন ফাহাদকে ডেপুটি গভর্নরের পদ থেকে বরখাস্ত করা হয়েছে।

যুবরাজ ফাহাদ বিন তুর্কিসহ পাঁচজন প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ‘সন্দেহজনক আর্থিক লেনদেন’ বিষয়ে জিজ্ঞাসাবাদের সম্মুখীন হবেন। সৌদি বাদশাহর জারি করা ডিক্রিতে এ কথা জানানো হয়।

বাদশাহ সালমানের ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান শুরু থেকেই দুর্নীতিবিরোধী অভিযান নিয়ে সরব রয়েছেন। তবে সমালোচকরা বলছেন, ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের কর্তৃত্বের পথে বাধা হওয়া লোকজনকে সরাতেই দুর্নীতির অভিযোগ তোলা হচ্ছে।

এ বছরের শুরুতে বাদশাহর ছোট ভাই প্রিন্স আহমেদ বিন আবদুল আজিজ ও সাবেক ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফসহ রাজপরিবারের তিন সদস্যকে গ্রেপ্তার করার খবর জানায় যুক্তরাষ্ট্রের প্রভাবশালী গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল।

এর আগে ২০১৭ সালে রাজপরিবারের অনেক সদস্যসহ মন্ত্রী ও ব্যবসায়ীদের আটক করে রিয়াদের হোটেল রিজ-কার্লটনে রাখা হয়। পরে অবশ্য অনেককে ছেড়েও দেওয়া হয়। তবে তা ১০০ বিলিয়ন মার্কিন ডলারের বেশি দেওয়ার শর্তে তাঁদের ছেড়ে দেওয়া হয় বলে জানা যায়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone