মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:০৯ পূর্বাহ্ন

আদালতে জমিজমা সংক্রান্ত মামলা থাকা সত্তেও লিজ দিয়ে দখলের পায়তারা

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী প্রতিনিধি (দিনাজপুর ) :
  • Update Time : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

ফুলবাড়ী উপজেলার বেতদীঘি ইউপির কড়াই গ্রামের মৃত আছির উদ্দীন এর পুত্র মোঃ একরামুল ইসলাম এর সাথে সরকার পক্ষের জমি সংক্রান্ত বিষয়ে আদালতে মামলা চলছে। মামলা চলাকালিন অবস্থায় ফুলবাড়ী সহকারী কমিশনার ভূমি অফিস থেকে একই গ্রামের প্রতিপক্ষ মোঃ আব্দুল কাদেরকে আবাদী ফসলি জমি লিজ দিয়ে দখল দেওয়ার পায়তারা করছে।

ফুলবাড়ী উপজেলার কড়াই গ্রামের মৃত আজিমুদ্দিন এর পুত্র মোঃ আছির উদ্দীন মন্ডল নুর মামুদপুর মৌজার জেএল নং-১৫৯, এসএ খতিয়ান-৪২, দাগ নং-২০৩, শ্রেণি-ডাঙ্গ, ২.২৬ একর এর মধ্যে ০.৪০ একর জমি মোঃ একরামুল ইসলাম ওয়ারিশ সূত্রে দীর্ঘ ৪০ বছর ধরে ভোগদখল করে আসছে। নুর মামুদপুর মৌজার জেএল নং-১৫৯, এসএ খতিয়ান-৪১, দাগ নং-২০৩, শ্রেণি-ডাঙ্গ, ২.২৬ একর এর মধ্যে ০.৮০ একর উক্ত জমি মৃত ইছির উদ্দীন এর পুত্র মোঃ সাইদুল ইসলাম দলিল মূলে ৪০ বছর ধরে ভোগ দখল করে আসছে।

এই জমি জমার বিষয়ে ছাইদুল ইসলাম বাদি হয়ে সরকারের বিরুদ্ধে জেলা দিনাজপুর যুগ্ন জজ ৩য় আদালতে ৫৭১/২০১২ অর্পিত মামলা করেছেন। একই ভাবে মৃত আজিমুদ্দিন এর পুত্র আছির উদ্দীন মন্ডল বেঁচে থাকা কালীন বিজ্ঞ যুগ্ন জেলা জজ ৩য় আদালত, দিনাজপুর এ ৪৬৮/২০১২ অর্পিত মামলা দায়ের করেন সরকারকে বিবাদী করে। তার মৃত্যুরপর আছির উদ্দীন এর পুত্র মোঃ একরামুল ইসলাম ঐ জমি ভোগদখল করে খাচ্ছেন।

ইতি মধ্যে ফুলবাড়ী সহকারী কমিশনার ভূমি অফিস থেকে বেতদীঘি ইউপির কড়াই গ্রামের মৃত আজিম উদ্দীন এর পুত্র আব্দুল কাদেরকে ঐ আবাদি ফসলি জমি লিজ প্রদান করেন। বর্তমান একরামুল ইসলাম ও সাইদুল ইসলাম তারা অর্পিত জমি বিষয়ে আদালতে মামলা করেছেন আদালতের মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সরকার পক্ষ থেকে কোনভাবে লিজ দিয়ে দখল দিতে পারেনা।

এই মর্মে তারা গত ০৬/০৭/২০২০ ইং তারিখে আদালতের ইনফরমেশন স্লিপ সহ সহকারী কমিশনার ভূমি বরাবর দখল স্থগিত করার জন্য আবেদন করেন। যাহার দরখাস্ত নং-৯৩২, তারিখ-০৬/০৭/২০২০ ইং। বিষয়টি তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উদ্ধর্তন কর্তৃপক্ষের আসুহস্তক্ষেপ কামনা করেছেন মোঃ একরামল ইসলাম ও মোঃ ছাইদুল ইসলাম।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone