বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:০৩ অপরাহ্ন

তানোরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালন

Reporter Name
  • Update Time : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

রাজশাহীর তানোরে বিএনপির ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরের আগে পৌর সদর গোল্লাপাড়া বাজারে বরেন্দ্র ভবন সংলগ্ন দলীয় কার্যালয়ে উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ।

তানোর পৌর বিএনপির আহবায়ক একরাম আলী মোল্লার সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক পৌর মেয়র মিজানুর রহমান মিজান। এসময় তিনি বলেন নানা চরাই উৎরাই পেরিয়ে বিএনপি এখনো গণতন্ত্রের জন্য লড়াই করে যাচ্ছেন।

বর্তমান ফ্যাসিস্ট সরকারের চরম রাজনৈতিক প্রতি হিংসার স্বীকার চেয়ারপার্সন ঠেকে শুরু করে দলীয় নেতাকর্মীরা। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে প্রশাসনের উপর নির্ভর করে টিকে আছে এই সরকার। তাঁরা প্রতিটি স্তরে দুর্নীতির আখড়ায় পরিণত করেছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের পরিবারকে ধ্বংস করতে আপোষহীন নেত্রী গণতন্ত্রের মা বেগম জিয়াকে প্রথমে সেনা কল্যাণের বাড়ি কেড়ে নিয়েও ক্ষান্ত হননি।

চেয়ারপার্সনের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে দীর্ঘদিন জেলে রাখা হয়েছিল। ম্যাডামকে রাজনীতি থেকে দূরে রাখতে নানা পরিকল্পনা করা হচ্ছে। বিগত দশ বছরে আমাদের নেতা কর্মীদের নামে হাজার হাজার মামলা ও গুম করে বিএনপিকে জনবিচ্চিন্ন করতে চেয়েছিল কিন্তু আগামীর রাষ্ট্র নায়ক তারেক রহমানের এবং কেন্দ্রিয় নেতাদের দক্ষ নেতৃত্বের জন্য বাংলাদেশের সব চেয়ে জনপ্রিয় দল হিসেবে টিকে আছে এবং থাকবে।

৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অঙ্গিকার হোক লুটপাট বন্ধ কর সুশাসন প্রতিষ্ঠা করো ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে সব ধরনের ভেদাভেদ ভুলে ঐক্য গড়ে তুলে জনগণের হারিয়ে যাওয়া গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কেন্দ্র থেকে যে কোন কর্মসূচীর ডাক আসলে এক কাতারে এসে সেটা বাস্তবায়ন করতে হবে। আগামীতে স্থানীয় নির্বাচন শুরু হবে দল যাকে মনোনায়ন দিবেন তাঁর হয়ে কাজ করে বিজয় নিশ্চিত করতে হবে। করোনাভাইরাসেও ক্ষমতাসীনরা কি ভাবে দুর্নীতি করেছেন সেটা দেশবাসীর কাছে স্পষ্ট হয়ে উঠেছে।

সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাবেক সভাপতি আলহাজ্ব মোজাম্মেল হক খান। বিশেষ অথিতির বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হযরত আলী, সদস্য সচিব শামসুল, বিএনপির সিনিয়র নেতা নুরুল ইসলাম,সাইফুল ইসলাম, সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক শরিয়তুল্লা, সাবেক ছাত্রদলের সভাপতি আব্দুল মালেক, যুবদলের সভাপতি গোলাম মুর্তজা, সাধারন সম্পাদক শরিফ মুন্সী প্রমুখ।

এসময় উপজেলা কৃষক দলের সভাপতি তোফাজ্জুল হোসেন তোফা, পৌর যুবদলের সভাপতি এমদাদ মণ্ডল, সাধারন সম্পাদক আবুল কাশেম, মাহবুরসহ উপজেলার সাত ইউনিয়ন ও পৌর সভার বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভার শুরুতে জাতীয় দলীয় পতাকা উত্তোলন এবং প্রয়াত নেতাদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone