সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:৪৬ পূর্বাহ্ন

বাংলাদেশে উচ্চশিক্ষা বাস্তবতা ও চ্যালেঞ্জ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

ঢাকা রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এবং বাংলাদেশে বেসরকারী পর্যায়ে উচ্চ শিক্ষার পথ প্রদর্শক এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাঙ্কিং এ প্রথম স্থান অধিকারী নর্থ সাউথ ইউনিভার্সিটির সহযোগিতায় আজ “ বাংলাদেশে উচ্চশিক্ষা বাস্তবতা ও চ্যালেঞ্জ শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা এবং পিইসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ সদস্য সন্তানদের সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সকাল ১০.৩০ টায় অনলাইন এ শুরু হয় এ অনুষ্ঠান।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি জনাব রফিকুল ইসলাম আজাদ এর সভাপতিত্বে এবং গনমাধ্যম বিশ্লেষক ও টিভি উপস্থাপক জনাব জামিল আহমেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী ডা. দীপু মনি, এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং এফবিসিসিআই এর প্রাক্তন সভাপতি জনাব এম. এ. কাসেম, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের মাননীয় শিক্ষা সচিব জনাব মোঃ মাহবুব হোসেন এবং জতীয় প্রেস ক্লাব এর সভাপতি এবং দৈনিক যুগান্তর এর সম্পাদক জানব সাইফুল আলম।

মাননীয় মন্ত্রী ডা. দীপু মনি, এমপি “বাংলাদেশে উচ্চশিক্ষা বাস্তবতা ও চ্যালেঞ্জ” শীর্ষক সময় উপযোগী সেমিনার আয়োজন করার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময়য় অনুষ্ঠানে অংশগ্রহণকারী কৃতি ছাত্র- ছাত্রী দের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন।

নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান জনাব এম. এ. কাসেম বলেন, করোনা পরিস্থিতির কারনে শিক্ষা প্রতিষ্ঠান খুলা রাখা যাচ্ছে না কিন্তু একজন শিক্ষার্থী যদি এই ভাবে বেশি দিন পাঠ গ্রহন থেকে দূরে থাকে তাহলে তা মেধার বিকাশে বাধা হয়ে যাবে। এই জন্য শিক্ষার্থীদের অনলাইন শিক্ষায় উৎসাহিত করতে হবে এবং শিক্ষায় গতি ফিরিয়ে আনতে হবে। বর্তমান পরিস্থিতিতে প্রযুক্তির ব্যবহার করে আমরা মার্চ মাস থেকে অনলাইনে আমাদের ক্লাস চালু রেখেছি।

এসময় তিনি সরকারের শিক্ষা খাতে ডিজিটাল পদ্দতি গ্রহনের প্রশংসা করেন, আমরা কিভাবে এর সুফল ভোগ করছি তার উপর আলোকপাত করেন এবং সমস্যা উত্তরনের পথ খুজতে হবে উল্লেখ করেন। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের মনের জোর রাখতে হবে, মনোবল হারালে চলবে না, নিজেদের এবং নিজেদের পরিবারের যতœ নিতে হবে এবং নিজের কাজ ভাল ভাবে করতে হবে।

সবশেষে, ১৫ অগাস্টে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবার এর সদস্যদের শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন এবং উল্লেখ করেন জাতির জনক বঙ্গবন্ধু একটি সুখী, সমৃদ্ধশালী এবং উন্নত বাংলাদেশের স্বপ্ন দেখতেন।

এরই ধারাবাহিকতায়, জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমরাও শিক্ষাক্ষেত্রে উন্নয়ন অগ্রযাত্রার অংশীদার হিসেবে তার পাশে থাকতে চাই এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই।

ভার্চুয়াল কনফারেন্সে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ডিআরইউ এর সধারন সম্পাদক জনাব রিয়াজ চৌধুরী ও কল্যাণ সম্পাদক জনাব খালিদ সাইফুল্লাহ, অংশগ্রহণকারী কৃতি ছাত্র- ছাত্রী, গণমাধ্যমের প্রতিনিধিবৃন্দ সহ আরও অনেকে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone