বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৫৯ অপরাহ্ন

হ্যাক হলো মোদির ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট

জি-নিউজবিডি২৪ ডেস্ক :
  • Update Time : বৃহস্পতিবার, ৩ সেপ্টেম্বর, ২০২০

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত ওয়েবসাইটের সঙ্গে সংযুক্ত টুইটার অ্যাকাউন্ট হ্যাকিংয়ের শিকার হয়েছে। সংবাদমাধ্যম বিবিসি আজ বৃহস্পতিবার এ খবর জানিয়েছে।

হ্যাকিংয়ের পরই ওই অ্যাকাউন্ট থেকে ত্রাণ তহবিলের কথা বলে ক্রিপ্টোকারেন্সির (ডিজিটাল মুদ্রা) মাধ্যমে অনুদান পাঠানোর জন্য একাধিকবার টুইট করা হয়। তবে টুইটার কর্তৃপক্ষ এরই মধ্যে ওই টুইটগুলো মুছে দিয়েছে।

টুইটারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘ওই অ্যাকাউন্টটি পর্যবেক্ষণ করা হচ্ছে। আমরা বিষয়টি সক্রিয়ভাবে তদন্ত করছি। এ ছাড়া ওই অ্যাকাউন্টটি সুরক্ষিত রাখার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর আগে গত জুলাইয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন এবং স্পেস এক্স ও টেসলা ইনকের প্রতিষ্ঠাতা এলন মাস্ক একই ধরনের আক্রমণের শিকার হয়েছিলেন।

এ ছাড়া সেসময় সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস, টেসলার এলন মাস্ক, আমাজনের প্রধান নির্বাহী কর্মকর্তা জেফ বেজোস, মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনসহ একাধিক প্রভাবশালী ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট থেকে ভুয়া টুইট ছড়িয়ে পড়ে বলে জানা গিয়েছিল।

নিরাপত্তার ফাঁক গলে কীভাবে বিশ্বের শীর্ষ শিল্পপতি ও রাজনীতিকদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক হলো এই নিয়ে প্রশ্ন ওঠে নানা মহলে।

গত বছর টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা জ্যাক ডরসির টুইটার অ্যাকাউন্ট হ্যাকারদের কবলে চলে গিয়েছিল। প্রায় ২০ মিনিট তাঁর টুইটার অ্যাকাউন্ট হ্যাকারদের দখলে ছিল। এ সময় সেখান থেকে বর্ণবৈষম্যমূলক ও আপত্তিজনক কথাবার্তা পোস্ট করা হয়। ফলে ছড়িয়ে পড়ে বিভ্রান্তি। যারা ওই অ্যাকাউন্ট হ্যাক করে, তারা নিজেদের ‘চাকল স্কোয়াড’ বলে পরিচয় দিয়েছিল।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone