সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:১৪ অপরাহ্ন

কলাপাড়ায় দুই দিনব্যাপী কোষ্টগার্ডের বিশেষ মহড়া প্রদর্শিত

রাসেল কবির মুরাদ, কলাপাড়া প্রতিনিধি (পটুয়াখালী) ঃ
  • Update Time : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

কলাপাড়ায় পায়রাবন্দর সংলগ্ন রাবনাবাদ নদীতে সাগর ও নদী মোহনায় নিরাপত্তার লক্ষ্যে কোষ্টগার্ডের দুই দিনব্যাপী বিশেষ মহড়া অনুষ্ঠিত। গতকাল শুক্রবার দিনব্যাপী বিসিজিএস মনসুর আলী, বিসিজিএস সোনার বাংলা, এইচপিবি বুড়িগঙ্গা এবং এইচপিবি শীতলক্ষ্যা জাহাজ নিয়ে শতাধিক কোষ্টগার্ডের সদস্যরা এ মহড়ায় অংশগ্রহণ করেন।

পায়রাবন্দরে চলাচলরত জাহাজ সমুহের নিরাপত্তা রক্ষার পাশাপাশি তাপবিদ্যুৎ কেন্দ্র, সার্ভিস জেটি এবং নির্মাণাধীন গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহের নিরাপত্তা নিশ্চিতকল্পে কোস্টগার্ডের কার্যক্রম সমূহ প্রদর্শন করা হয়। বৃহস্পতিবার এ মহড়ার উদ্বোধন করেন কোস্টগার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক।

এসময় পায়রাপোর্টের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল, কোষ্টগার্ড দক্ষিন জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মনজুরুল করিম চৌধুরী ও লেফটেন্যান্ট মাহবুবুল আলম শাকিলসহ কোস্টগার্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কোষ্টগার্ড দক্ষিনজোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মনজুরুল করিম চৌধুরী বলেন, বাংলাদেশ কোষ্টগার্ড পায়রাবন্দর কর্তৃপক্ষের যাবতিয় নিরাপত্তা কর্মকান্ডের সাথে ওতোপ্রতো ভাবে জড়িত। ইতোমধ্যে এ অঞ্চলের তীরবর্তী এলাকায় অনেক গুরুত্বপূর্ন স্থাপনা তৈরী হয়েছে। এসব স্থাপনার নিরাপত্তায় বাংলাদেশ কোষ্টগার্ড সাউথজোন নিয়োজিত রয়েছে।

এছাড়াও বন্দরের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি উপকূলীয় এলাকায় অবৈধ চোরাচালান, জলদস্যুতা নির্মূল, অবৈধ মৎস্য আহরণ, বনজসম্পদ রক্ষা এবং অবৈধ নারী ও শিশুপাচার প্রতিরোধে কোস্টগার্ডের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানান।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone