সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:২০ অপরাহ্ন

পটুয়াখালীর ঐতিয্যবাহী টাউন হলে মার্কেট নির্মানের প্রতিবাদে নাগরিক সমাবেশ

আতিকুজ্জামান দিপু, পটুয়াখালী প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০

শতবর্ষের ঐতিয্যবাহী পটুয়াখালী পুরাতন টাউন হল অবৈর্ধ ভাবে দখল করে মার্কেট নির্মানের প্রতিবাদে পটুয়াখালীতে নাগরিক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল ১০ টায় শহীদ স্মৃতি পাঠাগারে পটুয়াখালী জেলার ইতিহাস ঐতিয্য ও সংস্কৃতি রক্ষায় প্রবীন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজ সেবক এস এম আবুল হোসেন আবু মিয়ার সভাপতিত্বে এ নাগরিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, পটুয়াখালী জেলায় ১৮৯৪ সালে প্রতিষ্ঠিত এই টাউন হলটি রাজনৈতিক ও সাংস্কৃতির সুতিকাগার। ঐতিহাসিক এ টাউন হলে সভা করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মওলানা ভাষানী,অধ্যাপক মোজাফর অহমেদ, কমরেড মনি সিং সহ উল্লেখযোগ্য দেশবরণীয় ব্যক্তিবর্গ।

পটুয়াখালীর সাংস্কৃতিক সুতিকাগার ও এই পুরাতন টাউন হল। এখানে দেশ বরেন্য নাট্যদল, আবৃত্তিকার, সংগীত শিল্পীসহ অনেকই সংস্কৃতির আলো ছড়িয়ে গেছেন। তাই এই টাউন হলকে দখল মুক্ত করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ,দখিনা নাট্যমঞ্চের সভাপতি অ্যাডভোকেট সৌমেন্দ্র লাল চন্দ, জেলা কমিউনিষ্ট পাটির সভাপতি কমরেড মোতালেব মোল্লা,জাসদ জেলা সভাপতি স ম দেলোয়ার হোসেন দিলিপ,পটুয়াখালী প্রেসক্লবের সাধারণ সম্পাদক মুফতি সালাউদ্দিন, উদীচী পটুয়াখালীর সাবেক সভাপতি চিত্র শিল্পী গাজী মঈনউদ্দিন টারজন, বীর মুক্তিযোদ্ধা ও আবৃত্তি শিল্পী শাজাহান খান।

শহীদ স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক ফরিদুজ্জামান খানের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন,পটুয়াখালীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সভাপতি,সম্পাদক ও সাংবাদিক বৃন্দ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone