সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৫:২০ অপরাহ্ন

শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ডের জয়

ক্রীড়া ডেস্ক :
  • Update Time : রবিবার, ৬ সেপ্টেম্বর, ২০২০

উয়েফা নেশনস লিগের দ্বিতীয় আসরে জয় দিয়ে মিশন শুরু করল ফেভারিট দলগুলো। নিজেদের প্রথম ম্যাচে পূর্ণ তিন পয়েন্ট পেয়েছে ইংল্যান্ড, পর্তুগাল, বেলজিয়াম ও ফ্রান্স। এর মধ্যে জয় পেতে সবচেয়ে বেশি বেগ পেতে হয়েছে ইংলিশদের। শেষ মুহূর্তে নাটকীয় পেনাল্টি থেকে স্টার্লিংয়ের করা গোলে কষ্টের জয় পায় ইংলিশরা।

গতকাল শনিবার আইসল্যান্ড জাতীয় ফুটবল স্টেডিয়ামে ‘এ’ লিগের ২ নম্বর গ্রুপের ম্যাচে স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় গ্যারেথ সাউথগেটের দল।

ম্যাচের ৭০তম মিনিটে ওয়াকার দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় ইংল্যান্ড। এর ১৯ মিনিট পর দশজনের দলে নেমে আসে আইসল্যান্ডও। ডি-বক্সে ইংলিশ তারকা রহিম স্টার্লিংকে ফাউল করে লাল কার্ড দেখেন ইঙ্গাসন। ফলে পেনাল্টি পায় ইংল্যান্ড। ইনজুরি টাইমে স্পট কিক থেকে থ্রি লায়নদের হয়ে জয়সূচক গোলটি করেন স্টার্লিং। জাতীয় দলের হয়ে সবশেষ ১২ ম্যাচে ১১টি গোল করলেন তিনি।

ইউরোপের নতুন শক্তি হয়ে ওঠা আইসল্যান্ড নির্ধারিত দেড় ঘণ্টায় ইংলিশদের আটকে রাখতে সক্ষম হয়। তবে অতিরিক্ত সময়ে স্টার্লিং পেনাল্টি থেকে গোল করার পরও আইসল্যান্ড সমতায় ফেরার সুযোগ পেয়েছিল। কিন্তু তারা পেনাল্টির সুযোগ কাজে লাগাতে পারেনি। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে আইসল্যান্ডকে।

ম্যাচের ৭৮ শতাংশ বল নিজেদের দখলে রেখে খেলেছে ইংলিশরা। এখানেই তাদের দাপট ফুটে উঠে। যদিও গোলমুখ খুঁজে পেতে পেত কষ্ট করতে হয়ে ম্যাচজুড়ে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone