বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৩০ পূর্বাহ্ন

খুলনার বড় বাজারে হঠাৎ করেই বেড়েছে চালের দাম

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

খুলনার বড় বাজারে হঠাৎ করেই বেড়েছে চালের দাম। গত সপ্তাহের চেয়ে সব ধরনের চাল কেজি প্রতি ২ থেকে ৮ টাকা বেশি দামে বিক্রি করছেন বিক্রেতারা। সাধারণ ক্রেতারা বলছেন, ‘করোনার কারণে বেতনের ঠিক নেই। তার ওপর নিত্যপণ্যের দাম বাড়ায় এখন দিশেহারা অবস্থা। কীভাবে চলবো বুঝতে পারছি না।

চালের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার দাবি জানান সব শ্রেণির ক্রেতা। হঠাৎ করে চালের দাম বাড়ায় বেশি বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। তারা জানান, শ্রমের দাম না বাড়লেও চালের দাম বাড়ায় তাদের নাভিশ্বাস উঠছে। চালের দাম আরও বাড়লে তারা চরম বিপাকে পড়বেন।

নগরীর কয়েকজন মুদি ব্যবসায়ী জানান, এতদিন ঠিক থাকলেও কয়েকদিন ধরে চালের দাম বাড়ছে। তিনি অবিলম্বে বাজার নিয়ন্ত্রণের জন্য সংশি¬ষ্টদের প্রতি দাবি জানান। এদিকে, চাল ব্যবসায়ীদের দাবি, মিল মালিকরা হঠাৎ করে দাম বাড়িয়ে দেওয়ায় তাদের বেশি দামে চাল কিনতে হচ্ছে। ফলে তাদেরও বেশি দামে চাল বিক্রি করতে হচ্ছে।

মহানগরীর বড় বাজারের মেসার্স মুরাদ ট্রেডিং এর পাইকারি বিক্রেতা জিয়াউল হক মিলন আজ সোমবার সকালে এই প্রতিবেদক কে জানান, সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি বালাম ৪২ টাকা থেকে বেড়ে ৪৬ টাকা, মিনিকেট ৫০ থেকে ৫২ টাকা, বাসমতি ৫৪ থেকে ৬২ টাকা, স্বর্ণা ৩৬ থেকে ৪৩ টাকা, ভাইটাল ৫৯ থেকে ৬৫ টাকা, মোটা আতপ ৩৩ থেকে ৩৭টাকা, চিকন আতপ ৩৯ থেকে ৪১ টাকা হয়েছে। কেন দাম বেড়েছে জানতে চাইলে তিনি বলেন, ‘ধানের দাম বাড়ায় ও বন্যার কারণে হঠাৎ করে চালের দাম বেড়েছে।

খুলনা বাজার ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক সোহাগ দেওয়ান বলেন, ‘চালের দাম কিছুটা বেড়েছে। ধানের দাম বেশি, এ কারণেই চালের দাম বাড়ছে। এছাড়া, বন্যা ও সারা দেশে বৃষ্টিপাতের কারণে চাতালে ধান শুকানো যাচ্ছে না। ফলে চালের উত্পাদন কম। তাই দাম বাড়ছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone