বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৪৫ পূর্বাহ্ন

সাতক্ষীরার সাবেক সিভিল সার্জনসহ ৯ ব্যক্তির বিরুদ্ধে দুদকের চার্জশিট

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০

হাসপাতালের যন্ত্রপাতি কেনার নামে সাড়ে ১৬ কোটি টাকা আত্মসাতের দায়ে সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম কমিশনের অনুমোদন সাপেক্ষে সংশি¬ষ্ট আদালতে এ চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত আসামিরা হলেন- সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমান, হিসাবরক্ষক মো. আনোয়ার হোসেন ও এ, কে, এম ফজলুল হক, মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোম্পানির মালিক মো. জাহের উদ্দিন সরকার, মেসার্স মাকেন্টাইল ট্রেড ইন্টার ন্যাশনালের মালিক মো. আব্দুর ছাত্তার সরকার, মেসার্স মাকেন্টাইল ট্রেড ইন্টার ন্যাশনালের মালিক মো. আহসান হাবিব, ইউনিভার্সেল ট্রেড কর্পোরেশনের সত্ত্বাধিকারী মো. আশাদুর রহমান, মেসার্স মাকেন্টাইল ট্রেড ইন্টার ন্যাশনালের ম্যানেজার (প্রশাসন ও অপারেশন) কাজী আবু বকর সিদ্দীক এবং সহকারী প্রকৌশলী (বর্তমানে অবসর) এ,এইচ, এম আব্দুস কুদ্দুস।

চার্জশিটভুক্ত আসামিরা হচ্ছেন- ডা. তৌহিদুর রহমান (সাবেক সিভিল সার্জন, সাতক্ষীরা), আনোয়ার হোসেন (হিসাবরক্ষক, সিভিল সার্জন অফিস, সাতক্ষীরা) এ কে এম ফজলুল হক ( হিসাবরক্ষক, সিভিল সার্জন অফিস, সাতক্ষীরা), জাহের উদ্দিন সরকার (স্বত্বাধিকারী, মেসার্স বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোং), আব্দুর ছাত্তার সরকার (স্বত্বাধিকারী/অংশীদার, মেসার্স মাকেন্টাইল ট্রেড ইন্টার ন্যাশনাল), আহসান হাবিব (স্বত্বাধিকারী /অংশীদার, মেসার্স মাকেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনাল), আশাদুর রহমান (স্বত্বাধিকারী, ইউনিভার্সেল ট্রেড কর্পোরেশন), কাজী আবু বকর সিদ্দীক (ম্যানেজার, প্রশাসন ও অপারেশন, মেসার্স মাকেন্টাইল ট্রেড ইন্টারন্যাশনাল) এবং এ এইচ এম আব্দুস কুদ্দুস (সহকারী প্রকৌশলী (বর্তমানে অবসর), নিমিউ এন্ড টিসি, মহাখালী, ঢাকা)।

অভিযোগে বলা হয়েছে, আসামিরা প্রতারণা ও জাল-জালিয়াতির আশ্রয়ে ক্ষমতার অপব্যবহারপূর্বক চিকিৎসা-সংক্রান্ত মালামাল ক্রয় ও সরবরাহের নামে তিনটি বিলের বিপরীতে সাত কোটি ৮১ লাখ ৭১ হাজার ৮৭৮, চার কোটি ৪৯ লাখ ৯৫ হাজার ৫৪৬ এবং চার কোটি ৩৯ লাখ ৬৪ হাজার ৮০০ টাকাসহ ১৬ কোটি ৭১ লাখ ৩২ হাজার ২২২ টাকার তিনটি চেক হিসাবরক্ষণ অফিস, সাতক্ষীরা থেকে গ্রহণপূর্বক উত্তোলন করে সরকারের আর্থিক ক্ষতি সাধনের মাধ্যমে আত্মসাৎ করেছেন।

২০১৯ সালের ৯ জুলাই আসামিদের বিরুদ্ধ দুর্নীতি দমন কমিশন খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন দুদকের তৎকালীন উপ-সহকারী পরিচালক (বর্তমানে সহকারী পরিচালক) জালাল উদ্দিন। দীর্ঘ তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করল দুদক। উলে-খ্য, সাতক্ষীরা সদর হাসপাতালসহ জেলা স্বাস্থ্য বিভাগের ১৮ কোটি টাকার মালামাল ক্রয়ে দুর্নীতির ঘটনায় গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরা দুর্নীতিবাজদের বিরুদ্ধে মামলা দায়ের ও গ্রেফতার করে বিচারের দাবিতে ধারাবাহিক আন্দোলন শুরু করে।

নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরা মানববন্ধন ও অসংখ্যা প্রতিবাদ সভা করার পর গত ২৪ এপ্রিল ২০১৯ তারিখে সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও করে এবং প্রধানমন্ত্রী ও দুদক চেয়ারম্যান বরাবর স্মারকলিপি প্রদান করে। দুর্নীতিবাজদের বিরুদ্ধে দুদকের চার্জশিট দাখিলের প্রতিক্রিয়ায় নাগরিক আন্দোলন মঞ্চ, সাতক্ষীরার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম বলেন, “এর মাধ্যমে জনগণের আরেকটি বিজয় হয়েছে।

আমরা আদালতে দোষীদের সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করছি। আমরা বিশ্বাস করি, নাগরিকদের অপ্রতিরোধ্য আন্দোলনের কাছে দুর্নীতির পরাজয় একদিন ঘটবেই। এ ঘটনা থেকে অপরাপর প্রতিষ্ঠানের দুর্নীতিবাজরাও যেন শিক্ষা নেন।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone