বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:৪৭ অপরাহ্ন

মহাত্মাগান্ধী আর্তমানবতার সেবায় নিজেকে উৎসর্গ করেছিলেন : ভারতীয় হাইকমিশনার

নাজমুল হক নাহিদ, আত্রাই প্রতিনিধি (নওগাঁ) :
  • Update Time : মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০

ভারতীয় দূতাবাসের হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাশ বলেছেন, মহাত্মাগান্ধী আর্তমানবতার সেবায় নিজেকে উৎসর্গ করেছিলেন। তিনি ধর্ম বর্ণ নির্বিশেষে শোষিত মানুষের পক্ষে আজীবন কাজ করে গেছেন। তাঁর কর্মের ছোয়া আজ আত্রাইয়ের মত জায়গাতেও স্মরণীয় হয়ে রয়েছে।

তিনি বলেন, গান্ধী আশ্রমের উন্নয়নের জন্য আমরা যথেষ্ট আন্তরিক। আপনারা কর্মপরিকল্পনা প্রস্তুত করুন আমরা তা বাস্তবায়নে সহযোগিতা করবো। তিনি গতকাল মঙ্গলবার নওগাঁর আত্রাই রেলওয়ে ষ্টেশন সংলগ্ন বঙ্গীয় রিলিফ কমিটি (গান্ধী আশ্রম/খাদি প্রতিষ্ঠান) পরিদর্শনকালে উপস্থিত সূধীজনদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন।

এ সময় তার সাথে ছিলেন, ভারতীয় দূতাবাস রাজশাহীর সহকারী হাইকমিশনার সন্দ্বীপ কুমার ভাটি ও অন্যান্য সফরসঙ্গী। তিনি গতকাল বেলা পৌনে ১০ টার দিকে গান্ধী আশ্রমে পৌঁছলে তাকে সংবর্ধনা জানান আত্রাইয়ে সহকারী কমিশনার (ভূমি) আরিফ মোর্শেদ মিশু, আত্রাই থানার ওসি মোসলেম উদ্দিন, গান্ধী আশ্রমের সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম, সেক্রেটারী জেনারেল ডা. নীরঞ্জন কুমার দাস, সমাজকর্মী ফরিদুল আলম পিন্টু প্রমুখ। পরে তিনি বিশ^কবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত পতিসর কুঠিবাড়ি পদির্শন করেন।

 

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone