বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:৫০ অপরাহ্ন

৫ উইকেটে অস্ট্রেলিয়ার জয়, সিরিজ ইংল্যান্ডের

ক্রীড়া ডেস্ক :
  • Update Time : বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার সাউদাম্পটনে ৫ উইকেটে জয় তুলে নেয় অজিরা। এই জয়ে শীর্ষস্থান ধরে রাখলো দলটি। যদিও প্রথম দুই ম্যাচ জিতে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করেছে ইংলিশরা।

অস্ট্রেলিয়া টস জিতে ফিল্ডিং বেছে নেয়। ফলে ইংল্যান্ড ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান তুলতে সক্ষম হয়। জবাবে ৩ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। যদিও এক পর্যায়ে আদিল রশিদের বোলিংয়ে হারের শঙ্কাও জেগেছিল তাদের।

এদিন হেরে গেলে হোয়াইটওয়াশের স্বাদ তো পেতে, সেই সঙ্গে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও হারাতে হতো অস্ট্রেলিয়াকে। অন্যদিকে ইংল্যান্ড জিতলে ২০১২ সালের পর আবারও টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠত তারা। শেষ পর্যন্ত ম্যাচ জিতে সিংহাসন অক্ষুণ্ন রাখলো অ্যারন ফিঞ্চরা।

১৪৬ রানের টার্গেটে নেমে খুব সতর্কতার সঙ্গে এগোতে থাকে অস্ট্রেলিয়া। শেষ ১০ ওভারে তাদের প্রয়োজন ছিল ৬০ রান, উইকেটও ছিল ৮টি। কিন্তু আগের দুই ম্যাচের মতো এবারও সহজ ম্যাচ কঠিন করে ফেলে অজিরা। ১৪ রান যোগ করতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। এই তিনটি উইকেটই নেন আদিল রশিদ। হারের শঙ্কা জেগেছিল অস্ট্রেলিয়া শিবিরে।

পরে অবশ্য মিচেল মার্শের দায়িত্বশীল ব্যাটিংয়ে রক্ষা পায় দলটি। শেষ পর্যন্ত ২ চার ও ১ ছক্কায় গড়া ৩৯ রানে অপরাজিত ছিলেন মার্শ। এছাড়া অ্যারন ফিঞ্চ ২৬ বলে ৪ চার ও ১ ছক্কায় করেন ৩৯ রান। মার্কাস স্টয়নিসের ব্যাট থেকে আসে ৩৯ ও অ্যাস্টন অ্যাগার ১৬ রানে ছিলেন অপরাজিত।

এর আগে স্বাগতিক ইংল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ রান আসে জনি বেয়ারস্টোর ব্যাট থেকে। ৫৫ রানে অপরাজিত থেকে মোটামুটি পুঁজি দাঁড় করায় বেয়ারস্টো। শেষ দিকে জো ডেনলি ১৯ বলে অপরাজিত ২৯ রান করেন। এ ছাড়া মইন আলি ২৩ ও ডেভিড মালান করেন ২১ রান। অস্ট্রেলিয়ার পক্ষে সর্বাধিক ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা।

ম্যাচসেরা হয়েছেন মিচেল মার্শ। অপরদিকে সিরিজ সেরা হয়েছেন ইংল্যান্ডের জস বাটলার। শুক্রবার ম্যানচেস্টারে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে দুই দল মুখোমুখি হবে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone