বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন

খুলনায় বেড়েছে রূপালি ইলিশের দাম ফের উর্ধ্বমুখী

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

খুলনায় ফের বেড়েছে রূপালি ইলিশের দাম। ইলিশের ওজন এবং সাইজ ভেদে সপ্তাহের ব্যবধানে এক লাফে কেজি প্রতি দেড়শ’ থেকে ২শ’ টাকা পর্যন্ত বেড়েছে। ভরা মৌসুমে ইলিশের চড়া দাম থাকায় ক্রেতাদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে।

তবে বিক্রেতারা বলছে ইলিশের সরবরাহ কমেছে, যে কারণে দামও চড়া। আজ রবিবার সকালে নগরীর বিভিন্ন বাজারে ঘুরে এমন তথ্য মিলেছে। মহানগরীর বিভিন্ন মাছ বাজারে গত ৫ সেপ্টেম্বর ৫০০ গ্রাম ওজনের ছোট ইলিশের কেজি ৪শ’ টাকা বিক্রি হয়েছে। অথচ গতকাল সেই একই ওজনের ইলিশ বিক্রি হয় ৬শ’ থেকে সাড়ে ৬শ’ টাকা কেজি দরে।

আর ৬০০-৭০০ গ্রাম ওজনের ইলিশের কেজি ৫শ’ টাকা থেকে ৭ শ’-৮শ’ টাকা দরে বিক্রি হয়েছে। গত সপ্তাহে এক কেজি ওজনের ইলিশ ৬শ’-৭শ’ টাকায় বিক্রি হলেও গতকাল একই ওজনের ইলিশ বিক্রি হয়েছে ৯শ’-১১শ’ টাকা দরে। এছাড়া ১ কেজি ২০০-৩০০ গ্রাম ওজনের ইলিশ ৮শ’-৮৫০ টাকা থেকে বেড়ে বিক্রি হয়েছে ১২শ’-১৩শ’ টাকা দরে। নগরীর ৫নং ঘাটের আড়তের ইলিশ মাছ বিক্রেতা আঃ সালাম বলেন, এক সপ্তাহের ব্যবধানে ইলিশের দাম বেড়েছে। এদিন ৪০০-৯০০ গ্রাম ওজনের ইলিশ মণপ্রতি ১৬ হাজার থেকে ১৭ হাজার টাকায় মাছ বিক্রি হয়।

একই ওজনের মাছ গত সপ্তাহে ১২ হাজার টাকা মণ বিক্রি হয়েছে। কয়েক জন মাছ বিক্রেতা বলেন, সরবরাহ কম, তাই মাছের দামও বেড়েছে। আর ১০ দিন পরে গোন আসবে তখন দাম আবারও কমবে বলে তিনি মন্তব্য করেন। আড়তের বাইরে মাছ বিক্রি করছিলেন কয়েক জন মাছ ব্যবসায়ী বলেন, তাদের কাছে ৮০০ থেকে ৯০০ গ্রাম এবং ১ কেজি ৫০০ গ্রাম ওজনের ইলিশ রয়েছে।

তিনি দেড় কেজি ওজনের ইলিশের দাম হাঁকিয়েছেন এক হাজার ৫শ’ টাকা কেজি দরে। আর ৮০০-৯০০ গ্রাম ওজনের ইলিশের দাম চেয়েছেন সাড়ে ৯শ’ টাকা কেজি দরে। নগরীর চিত্রালী সুপার মার্কেটের মাছ বিক্রেতা বলেন, আজ রবিবার মাছের দাম আগের চেয়ে কিছুটা চড়া। এক কেজি ওজনের ইলিশ বিক্রি করছি ১ হাজার টাকা, ৫০০-৬০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি করছি ৬শ’ টাকা কেজি দরে।

আর ছোট ইলিশ সাড়ে ৩শ’ টাকা থেকে সাড়ে ৪শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। লবণচরা বান্দা বাজার এক ক্রেতা বলেন, মাছের দাম অনেক বেড়েছে। চার দিন আগে সাড়ে ৫ কেজি ইলিশ কিনেছি। ৫০০ গ্রামের ওপরে ওজনের মাছ কিনেছি ৪শ’ টাকা কেজি দরে। একই কথা বলেন ইলিশ মাছ কিনতে আসা মোঃ হারুন। তিনি বলেন, হঠাৎ মাছের দাম বেড়েছে। ইলিশের ভরা মৌসুম অথচ মাছের দাম বেশি চাইছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone