বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ন

পলাশবাড়ীতে চলাচলের একমাত্র রাস্তা জোরপূর্বক জবরদখল

সিরাজুল ইসলাম রতন, গাইবান্ধা প্রতিনিধি :
  • Update Time : রবিবার, ১৩ সেপ্টেম্বর, ২০২০

গাইবান্ধার পলাশবাড়ী পৌরশহরের গিরীধারীপুর সরকারপাড়ায় শতোর্ধ্ব বছর ধরে সর্বসাধারণের চলাচলের একমাত্র রাস্তাটি জবরদখল করে পাকাঘর নির্মাণ।পৃথক দু’টি বীর মুক্তিযোদ্ধা পরিবারসহ পাড়ার শতাধিক পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছেন।সার্বজনিন জনস্বার্থেও বিষয়টি উপেক্ষা করে রাস্তাটি ঘেঁষে বসবাসরত পরিবারটি সম্পূর্ণ বেআইনি পন্থায় চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় ভুক্তভোগী এলাকা বাসির মাঝে চরম অসন্তোষ দানা বেঁধে উঠেছে।

ওই পরিবারটি নোংরা-পঁচা,ময়লা-দুর্গন্ধযুক্ত পানি নিষ্কাশন করায় পায়ে চলাচল করারমত যেটুকু সরু চিঁকন গলি ছিল সেটুকুও রুদ্ধ হয়ে পড়েছে। ঈর্ষান্বিত হয়ে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী ওই পরিবারটির অমানবিক এমন স্পর্শকাতর বিষয়টি শান্তিপূর্ণ সুরহাকল্পে ইতোপূর্বে অসংখ্যবার বৈঠক বসলেও বরাবরই তা অমীমাংসিত পন্ড হয়ে যায়।

সময়ের ধারাবাহিকতায় প্রায় বন্ধ হয়ে যাওয়া ঐতিহ্যবাহী রাস্তাটি দিয়ে আগেরমত আবারো চলাচল সচল করতে পলাশবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরি বিদ্যুৎ এবং পৌর প্রশাসক আবু বকর প্রধানের যৌথ উদ্যোগে দফায় দফায় বৈঠক অনুষ্ঠিত হলেও এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো কোন সুরহা মেলেনি বলে জানা গেছে।

এ প্রতিনিধির সাথে আলাপকালে উপজেলা চেয়ারম্যান এবং পৌর প্রশাসকদ্বয় জানান,শুক্রবার ১১ সেপ্টেম্বর সকাল থেকে দুপুর পর্যন্ত জনস্বার্থে রাস্তাটি উন্মুক্ত করতে সরেজমিন বৈঠক অনুষ্ঠিত হয়।কিন্তু সময়াভাবে তা রোববার পর্যন্ত মুলতবি করা হয়েছে।

ওাস্তাটি বন্ধ করার নেপথ্যে প্রকৃত অর্থে জড়িতদের চিহৃিত করতে বৈঠক নয়-প্রশাসনিক হস্তক্ষেপ প্রয়োজন হয়ে পড়েছে।এজন্য আগামী রোববার রাস্তাটি ঘেঁষে একটি পরিবার এবং পাশে অপর জনৈক ব্যক্তির মালিকানাধীন একটি বৃহৎ বটবৃক্ষের অবস্থানগত পরিমাপ নিরপন করণ অপরিহার্য হয়ে পড়েছে।

জনাকীর্ণ বৈঠকে অন্যদের মধ্যে এসময় পৌর সহায়ক কমিটির সদস্য সাবেক ইউপি সদস্য সুলতান আহমেদ, আবুল কালাম আজাদ, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম,যুবলীগ নেতা মিঠু,সাংবাদিক মনজুর কাদির মুকুল সরকার,হাজী মিনু সরকার,বকুল উদ্দিন সরকার,নওশা সরকার,জিন্নু সরকার,বাবলু সরকার, নান্নু সরকার,মিজু সরকার,শফিকুল ও বাবুল সরকার, মোকছেদ সরকার,সাদা বাবু,সবুজ সরকার ছাড়াও স্থানীয়ভাবে বসবাসকারী শিক্ষক,ব্যবসায়ি ও উৎসূক পথচারিসহ সর্বস্তরের বহুলসংখ্যক মানুষজন উপস্থিত ছিলেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone