সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৪০ অপরাহ্ন

আইপিএলে আট দলের নেতৃত্বে যাঁরা

স্পোর্টস ডেস্ক :
  • Update Time : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০

আর কদিন বাদেই মাঠে গড়াচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরটি মাঠে গড়াচ্ছে ১৯ সেপ্টেম্বর। এই আসরে আট দলের নেতৃত্বে কারা থাকছেন, এক নজরে দেখে নেওয়া যাক।

বিরাট কোহলি, অধিনায়ক রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : ভারতীয় দলের অধিনয়াক কোহলি আইপিএলে নেতৃত্ব দেবেন বেঙ্গালুরুর। তিনি ১২ বছর ধরে এই দলে খেলছেন। দলটিকে ১১০ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪৯ ম্যাচ জিতিয়েছেন। তবে এই দলকে একবারও শিরোপা এনে দিতে পারেননি তিনি। তাঁর নেতৃত্বে সেরা সাফল্য ২০১৬ আইপিএলে দলকে রানার্সআপ করানো।

মহেন্দ্র সিং ধোনি, অধিনায়ক চেন্নাই সুপার কিংস : ভারতীয় দলের সাবেক এই অধিনায়ক ১০ বছর এই দলটির হয়ে খেলছেন এবং নেতৃত্ব দিচ্ছেন। তাঁর নেতৃত্ব চেন্নাই তিনবার আইপিএল শিরোপা জিতেছে। ভারতকে দুটি বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক আইপিএলেরও অন্যতম সফল অধিনায়ক।

রোহিত শর্মা, অধিনায়ক মুম্বাই ইন্ডিয়ানস : আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়ক রোহিত। সবচেয়ে বেশি চারবার অধিনায়ক হিসেবে আইপিএল ট্রফি জিতেছেন তিনি। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টির এই আসরে তিনি ধোনিকেও ছাড়িয়ে গেছেন।

দীনেশ কার্তিক, অধিনায়ক কলকাতা নাইট রাইডার্স : আইপিএলে দুটি দলকে নেতৃত্ব দিয়েছেন দীনেশ। এর আগে দিল্লি ডেয়ারডেভিলস ও কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক ছিলেন তিনি। অধিনায়ক হিসেবে আইপিএলে ৩৬টি ম্যাচ খেলেছেন, এর মধ্যে ১৭টি ম্যাচে জয় পেয়েছেন।

ডেভিড ওয়ার্নার, অধিনায়ক সানরাইজার্স হায়দরাবাদ : অস্ট্রেলীয় ব্যাটসম্যান ওয়ার্নারের নেতৃত্বে ২০১৬ আইপিএল ট্রফি জিতেছিল হায়দরাবাদ। বল-টেম্পারিং কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ থাকায় ২০১৮ আইপিএল খেলতে পারেননি তিনি। ২০১৯ আইপিএলে কেন উইলিয়ামসনের নেতৃত্বে দলটির হয়ে খেলেছেন। কিন্তু এবারের আইপিএলে হায়দরাবাদের নেতৃত্ব দেবেন তিনি।

স্টিভ স্মিথ, অধিনায়ক রাজস্থান রয়্যালস : স্মিথ তিনটি আইপিএল দলকে নেতৃত্ব দিয়েছেন। রাজস্থান রয়্যালসের আগে দুটি দল, পুণে ওয়ারিয়স এবং রাইজিং পুণে সুপারজায়েন্টকে নেতৃত্ব দিয়েছেন তিনি। তিনিও বল-টেম্পারিং কাণ্ডের জন্য এক বছর নিষিদ্ধ ছিলেন আইপিএলে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone