বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:২০ অপরাহ্ন

সুন্দরবন পর্যটকদের জন্য খুলে দেওয়ার দাবিতে বন ভবন ঘেরাও

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

সুন্দরবনে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবিতে খুলনার বয়রার বন ভবন ঘেরাও ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবন এ বন ভবন ঘেরাও ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

এতে সভাপতিত্ব করেন সংগঠনটির আহ্বায়ক মঈনুল ইসলাম জমাদ্দার। এসময় সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, ‘বিশ্ব ঐতিহ্য ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবন। এ বন দেখার ভীষণ আগ্রহ রয়েছে দেশি-বিদেশি পর্যটকদের। প্রতি বছর কয়েক লাখ দেশি-বিদেশি পর্যটক ভিড় করতেন সুন্দরবনের পর্যটন কেন্দ্রগুলোতে।

প্রায় পাঁচ মাস ধরে চলমান সুন্দরবনের ভেতরে প্রবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার না হওয়ায় এখনো পর্যটকশূন্য দর্শনীয় স্থানগুলো। ফলে সরকার যেমন বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে তেমনি চরম আর্থিক ক্ষতিতে পড়েছেন লঞ্চ, ট্রলার মালিক, ট্যুর অপারেটরসহ পর্যটন সংশি¬ষ্ট ব্যবসায়ীরা। ’ এসময় বক্তারা সুন্দরবনে পর্যটকদের প্রবেশের জন্য সরকারের কাছে দ্রুত পাস পারমিট ইস্যু করার আহ্বান জানান।

তা না হলে তারা সংশি¬ষ্ট মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর স্মারকলিপি, খুলনায় সংবাদ সম্মেলন এবং সবশেষ ঢাকায় সংবাদ সম্মেলন করার ঘোষণা দেন। করোনা ভাইরাসের বিস্তার রোধে গত ১৯ মার্চ থেকে সুন্দরবনে পর্যটকদের যাতায়াত ও নৌযান চলাচল সাময়িক বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পূর্ব ও পশ্চিম সুন্দরবনজুড়ে এ নিষেধাজ্ঞা বহাল রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone