বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১১:৪৪ অপরাহ্ন

পাবনা’র বেড়ায় দখলকৃত জলাশয় উন্মুক্ত ঘোষণা, আ.লীগ নেতার কারাদন্ড

শফিক আল কামাল, পাবনা প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

পাবনার বেড়া উপজেলায় প্রভাবশালীদের দখলে থাকা একটি জলাশয়কে দখলমুক্ত করে অভয়াশ্রম ও অপর আরেকটিকে জলাশয়কে সর্বসাধারণের জন্য উন্মুক্ত ঘোষণা করেছেন ইউএনও আসিফ আনাম সিদ্দিকী। গতকাল বৃহস্পতিবার (১৭’সেপ্টেম্বর) বিকেলে বেড়া উপজেলার চাকলা ও কৈটলা ইউনিয়নের শেষাংশে অবস্থিত ‘পীতম্বর জলা’ নামের জলাশয়টি অভয়াশ্রম ঘোষণা ও বড় জলা নামের জলাশয়টিকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে সাইনবোর্ড টানিয়ে দেন বেড়া উপজেলা নির্বাহী অফিসার আসিফ আনাম সিদ্দিকী।

এ সময় ‘পীতম্বর জলা’ জলাশয়টি দখলমুক্ত করার কাজে বাঁধা দেওয়ার অভিযোগে চাকলা ইউনিয়নের তাঁরাপুর সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সোমের শেখকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের বিনাশ্রম কারাদ- দেওয়া হয়।

সরেজমিনে এলাকাবাসী জানান, ওই জলাশয়টি মূলত কাগেশ^রী নদী ও বেড়া উপজেলার কয়েকটি বিলের মধ্যে সংযোগ স্থাপনকারী একটি সরকারি খাল যেটি কাশ্বেরী নদীতে এসে মিলেছে। দুটি অংশে বিভক্ত জলাশয়টির মোট আয়তন প্রায় ৬৫ একর। এর মধ্যে ২.৮ একর আয়তনের একটিকে মৎস্য অভয়াশ্রম করা হয়েছে।

জানা যায় ২০১২ সালের পর থেকে এ জলাশয়টি কাউকেই ইজারা দেওয়া হয়নি। কিন্তু তা সত্ত্বেও মৎস্য সম্পদে ভরপুর থাকায় স্থানীয় প্রভাবশালীরা জলা দুইটি দখলে রেখেছিল। বিশেষ করে বর্ষা মৌসুম এলেই এর দখল নিয়ে প্রভাবশালীদের মধ্যে প্রতি বছর শুরু হয়ে যায় মারাত্মক উত্তেজনা। এর আগে বেশ কয়েকবার জলাশয়ের দখলকে রক্তপাতের মতো ঘটনা ঘটেছে। জলাশয় উন্মুক্ত করনে ইউএনও আসিফ আনাম সিদ্দিক কে সাধুবাদ জানিয়েছেন এলাকার শান্তিপ্রিয় সাধারণ মানুষ।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone