সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৪:৪২ অপরাহ্ন

খুলনার পাইকগাছা উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছড়াছড়ি

গাজী যুবায়ের আলম, ব্যুরো প্রধান, খুলনা ঃ
  • Update Time : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা তফসিল ঘোষণার পর তোড়জোড় শুরু করেছেন। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে দৌড় ঝাঁপ শুরু করেছেন সম্ভাব্য ১০ প্রার্থী।

আগামী ২০ অক্টোবর নির্বাচনের তারিখ নির্ধারণ করে গত ১৪ সেপ্টেম্বর উপজেলা চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ২৩ সেপ্টেম্বর মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২৬ সেপ্টেম্বর মনোনয়ন পত্র যাচাই-বাছাই এবং ৩ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ নির্ধারণ করা হয়েছে।

এদিকে তফসিল ঘোষণার পর উপজেলা চেয়ারম্যান নির্বাচনকে ঘিরে সর্বত্রই চলছে আলোচনা। তবে বিগত নির্বাচনে বিরোধী দলের কোন প্রার্থী অংশগ্রহণ করেনি। এক্ষেত্রে এবারের নির্বাচনে বিএনপি’র প্রার্থী থাকতে পারে এমন আলোচনা হচ্ছে সকল ক্ষেত্রে। নির্বাচনকে ঘিরে আলোচনায় প্রাধান্য পাচ্ছে কে পাচ্ছেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন! কে হচ্ছেন আগামী উপজেলা চেয়ারম্যান! এসব নানা বিষয়। সম্ভাব্য প্রার্থীদের তালিকা বিএনপি’র চেয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের তালিকা অনেক বড় সড়।

সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমএনএ শহীদ এমএ গফুর এর ছেলে আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি সমীরণ সাধু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু, উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য সচিব ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশীদুজ্জামান মোড়ল, সদ্য প্রয়াত সাবেক এমপি আলহাজ্ব এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের দুই ছেলে আওয়ামী লীগনেতা আলহাজ্ব শেখ মনিরুল ইসলাম ও যুবলীগনেতা শেখ রাশেদুল ইসলাম রাসেল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগনেতা কৃষ্ণপদ মন্ডল, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা ফরহাদ উজ্জামান তুষার ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ্যাডঃ শেখ আবুল কালাম আজাদ।

অপরদিকে বিএনপি’র সম্ভাব্য একক প্রার্থী হিসেবে উপজেলা বিএনপি’র সভাপতি ডাঃ আব্দুল মজিদ এর নাম শোনা যাচ্ছে। বর্তমানে দলীয় মনোনয়ন নিশ্চিত করতে আওয়ামী লীগের বেশিরভাগ সম্ভাব্য প্রার্থীরা ঢাকায় অবস্থান করছেন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone