বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

হায়দরাবাদকে হারিয়ে কোহলিদের উড়ন্ত সূচনা

স্পোর্টস ডেস্ক :
  • Update Time : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

লম্বা বিরতি পেয়ে বেশ ফুরফুরে মেজাজেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) অধিনায়ক বিরাট কোহলি। টুর্নামেন্টের শুরুতে জানিয়েছেন, এবারের দল ও প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট তিনি। মাঠেও তেমনটাই দেখা গেল তাঁদের। আসরে নিজেদের প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে উড়িয়ে দারুণ শুরু করল কোহলির দল।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে গতকাল সোমবার রাতে সানরাইজার্স হায়দরাবাদকে ১০ রানের ব্যবধানে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দুর্দান্ত বোলিংয়ে ম্যাচ সেরা হয়েছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল।

গতকাল টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে বেঙ্গালুরু। ব্যাটিংয়ের শুরুটা দারুণ করেন তরুণ ব্যাটসম্যান দেবদূত পাড্ডিকাল ও অ্যারন ফিঞ্চ। দশম ওভারে এই জুটি ভাঙেন শংকর। দেবদূতকে ৫৬ রানে সাজঘরে পাঠান তিনি। পরের ওভারে অভিষেক শর্মার বলে এলবির ফাঁদে পড়েন ফিঞ্চ। ২৭ বলে ২৯ রান করে ফেরেন তিনি। এরপর কোহলিকে সঙ্গে নিয়ে ঝড় তোলে এবি ডি ভিলিয়ার্স।

৩০ বলে ঝড়ো হাফসেঞ্চুরিতে ৫১ রান করেন এই তারকা। ১৩ বলে ১৪ রান করেন কোহলি। শেষের দিকে বাকিদের ছোট ছোট ইনিংসে হায়দরাবাদকে ১৬৪ রানের লক্ষ্য দেয় বেঙ্গালুরু।

জবাবে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতে ১৫৩ রানে অলআউট হয়ে যায় সানরাইজার্স হায়দরাবাদ। জয়ের জন্য ব্যাট করতে নেমে শুরুতেই দুর্ভাগ্যের শিকার হন ডেভিড ওয়ার্নার। ৬ বলে ৬ রান করার পর বেয়ারস্টোর একটি শটে বোলার উমেশ যাদব রান আউট করেন ওয়ার্নারকে।

এরপর বেয়ারস্টো আর মানিশ পান্ডে মিলে গড়ে তোলেন ৭১ রানের জুটি। দলীয় ৮৯ রানের মাথায় ব্যক্তিগত ৩৩ বলে ৩৪ রান করে আউট হয়ে যান মানিশ পান্ডে। এরপর ফিরে যান বেয়ারস্টো। ফেরার আগে ৪৩ বলে ৬১ রান করেন তিনি।

তখনো জয়ের সম্ভাবনা ছিল হায়দরাবাদের। কিন্তু শেষ পর্যন্ত চাহালের বোলিংয়ের সামনে আর সম্ভব হয়নি। ১৯.৪ ওভারে অলআউট হয়ে যায় ডেভিড ওয়ার্নারের দল।

মাত্র ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন চাহাল। নবদীপ সাইনি এবং শিবাম দুবে নেন দুটি করে উইকেট। একটি নেন ডেল স্টেইন।

Surfe.be - Banner advertising service

https://www.facebook.com/gnewsbd24

Leave a Reply

More News Of This Category
<script async src="https://pagead2.googlesyndication.com/pagead/js/adsbygoogle.js?client=ca-pub-3423136311593782"
     crossorigin="anonymous"></script>
© All rights reserved © 2011 Live Media
কারিগরি সহযোগিতায়: মোঃ শাহরিয়ার হোসাইন
freelancerzone